টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে সংঘর্ষঃ ৪শতাধিক ছাত্রলীগের নেতাকর্মীর বিরুদ্ধে দুই মামলা

রনি ইমুসহ এজাহারভূক্ত আসামী ৫৯ নেতাকর্মী

চট্টগ্রাম, ১৯ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে সুইমিং পুল নির্মাণ বন্ধের প্রতিবাদে ছাত্রলীগের কর্মসূচি ঘিরে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষের ঘটনায় নগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৫৯ জন নেতাকর্মীকে আসামী করে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার গভীর রাতে নগরীর কোতোয়ালী থানায় মামলা দুটি দায়ের করা হয়েছে বলে পুলিশ জানায়। দুটি মামলায় ছাত্রলীগে ৫৯ জনের নাম উল্লেখ করা হলেও অজ্ঞাতনামা আরো ৪০০ থেকে ৪৫০ জন নেতাকর্মীকে আসামী করা হয়েছে।

পুলিশের উপর হামলার অভিযোগে কোতোয়ালী থানার পুলিশ বাদি হয়ে একটি এবং বিভিন্ন স্থাপনা ও যানবাহন ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুরের অভিযোগে অপর একটি মামলা করেন শফিকুল ইসলাম স্বপন নামে এক আওয়ামী লীগ নেতা।

কোতোয়ালী থানার ডিউটি অফিসার এএসআই রোকেয়া ছাত্রলীগের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, ভাঙচুর, পুলিশের ওপর হামলা অভিযোগ আনা হয়েছে।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জসিম উদ্দিন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেছেন, মঙ্গলবার বিকেলে নগরীর আউটার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণের প্রতিবাদে ছাত্রলীগের কর্মসূচিকে ঘিরে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশের কর্তব্যকাজে বাধাদান, পুলিশের ওপর হামলা ও আহত করাসহ বিভিন্ন ধারা অন্তর্ভুক্ত করে এই মামলা দায়ের করা হয়েছে। মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে পুলিশ জানায়।

উল্লেখ্য, মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত পুলিশের সঙ্গে ছাত্রলীগের নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষের জেরে নগরীর বিভিন্নস্থানে তাণ্ডব চলে। এই সংঘর্ষের ঘটনায় পুলিশসহ কমপক্ষে ২৫ জন আহত হয়।

নগর ছাত্রলীগ দাবি করেছে, সুইমিংপুল নির্মাণ কাজ বন্ধের দাবিতে ছাত্রলীগের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা ও হামলা চালালে ৩ ছাত্রলীগকর্মী গুলিবিদ্ধ হওয়াসহ ১৫ জন আহত হয়েছে। এই ঘটনায় আজ বিকেলে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে ছাত্রলীগ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত