টক অব দ্য চট্টগ্রাম
Ad2

খাগড়াছড়ি ও রাঙামাটিতে হরতাল চলছে

চট্টগ্রাম, ১৯ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস)::মোটরসাইকেল চালক মো. ছাদিকুল ইসলামের হত্যাকারীদের গ্রেফতার, ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ ও পাহাড়ি সন্ত্রাসীদের অব্যাহত চাঁদাবাজির প্রতিবাদে খাগড়াছড়ি ও রাঙামাটিতে আজ সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে।

পাহাড়ে বাঙালির অধিকার আদায়ে আন্দোলনরত পার্বত্য নাগরিক পরিষদ ও পাবর্ত্য বাঙালি ছাত্র পরিষদ এ হরতালের ডাক দেয়।

হরতাল চলাকালে বুধবার সকাল সোয়া ৭টার দিকে খাগড়াছড়ি উন্নয়ন বোর্ড সড়কের সামনে পিকেটাররা একটি ট্রাক ভাঙচুর করলে পুলিশ পিকেটারদের ধাওয়া ধরে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় তিন পিকেটারকে আটক করলেও পরে তাদের ছিনিয়ে নেয়া হয়।

হরতাল সমর্থনে সকাল থেকেই খাগড়াছড়ি জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের নেতাকর্মীদের পিকেটিং করতে দেখা গেছে। তবে হরতালকে ঘিরে কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সকাল সন্ধ্যা হরতাল চলাকালে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে খাগড়াছড়ি জেলা সদর ছাড়াও বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন খাগড়াছড়ি সদর থানা পুলিশের ওসি তারেক মো. আবদুল হান্নান।

এদিকে হরতাল চলাকালে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী নৈশকোচগুলো পুলিশি নিরাপত্তায় জেলা শহরে পৌঁছে দেয়া হয়েছে। জেলা সদর থেকে ঢাকা ও চট্টগ্রামসহ দুরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। বন্ধ রয়েছে আভ্যন্তরীণ সড়কে সব ধরনের যান চলাচল। হরতালের কারণে জেলা ও উপজেলার সকল হাট বাজারে সব ধরনের দোকানপাট ও ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, গত ১০ এপ্রিল অপহরণের তিন দিন পর গত বৃহস্পতিবার বিকেলের দিকে মাটিচাপা অবস্থায় রাঙামাটির নানিয়াচর উপজেলার ঘিলাছড়ি থেকে খাগড়াছড়ির মহালছড়ির মোটরসাইকেল চালক মো. ছাদিকুল ইসলামের মরদেহ উদ্ধার করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত