টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কাজীর দেউড়িতে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ১৫

চট্টগ্রাম, ১৮ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: চট্টগ্রামের কাজীর দেউড়িতে সুইমিংপুল নির্মাণকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে পুলিশসহ ১৫ জন আহত হয়েছেন। মঙ্গলবার বিকেল সোয়া ৪টার দিকে কাজীর দেউড়ি মোড়ে আউটার স্টেডিয়াম এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, আউটার স্টেডিয়ামে একটি সুইমিংপুল নির্মাণের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। ছাত্রলীগ এ সুইমিংপুল নির্মাণে বাধা দেয়। রোববার এ নিয়ে সংবাদ সম্মেলন করে সুইমিংপুল নির্মাণ বন্ধে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয় ছাত্রলীগ নেতারা।

এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বিকেলে সড়ক অবরোধ করে সংগঠনটির নেতাকর্মীরা। এ সময় বাধা দিলে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়।

প্রায় পৌনে এক ঘণ্টা ধরে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের মধ্যে কয়েকজন পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন আহত হন। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। পরে পুলিশ শটগানের গুলি ছুড়ে ছাত্রলীগকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

এ সময় ছাত্রলীগের দুই কর্মী গুলিবিদ্ধ এবং আরও অন্তত ছয়জন আহত হন বলে দাবি করেছেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।

তিনি ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, “খেলার মাঠ সংরক্ষণের জন্য আমরা আগে থেকেই আন্দোলন করে আসছি। আমাদের আজকের কর্মসূচিও পূর্বঘোষিত। কিন্তু পুলিশ আমাদের ওপর অন্যায়ভাবে হামলা করেছে।”

‘দোষী’ পুলিশ সদস্যদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

চট্টগ্রাম কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন জানান, সংঘর্ষে পুলিশসহ ১৫ জন আহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত