টক অব দ্য চট্টগ্রাম
Ad2

লোহাগাড়ায় জায়গা জমির বিরোধ: সিএনজি চালক খুন, আটক ২

রায়হান সিকদার
লোহাগাড়া প্রতিনিধি 

চট্টগ্রাম, ১৭ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নে উত্তর সওদাগর পাড়া এলাকায় ১৭ এপ্রিল রাতে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে আপন চাচাতো ভাইয়ের হাতে আব্দুস ছবুর (৩৬) নামের এক সিএনজি চালক খুন হয়েছে বলে সংবাদ পাওয়া গেছে। সে ওই এলাকার মৃত আমির হোসেনের পুত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত আব্দুস ছবুরের সাথে তার চাচাতো ভাই ওই এলাকার মৃত মাহবুবুর রহমানের পুত্র ফরমান, আরমান ও মামুনের সাথে দীর্ঘদিন ধরে জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ঘটনার দিন নিহত আব্দুস ছবুর বিরোধীয় জায়গায় টিন দিয়ে ঘেরাও করলে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। ঘটনাস্থলে আব্দুস ছবুর গুরুতর আহত হয়। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা আশংকাজনক দেখতে পেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। চমেকে চিকিৎসাধীন অবস্থায় ১৭ এপ্রিল দিবাগত রাত আনুমানিক ১২ টার দিকে মারা যান। খবর পেয়ে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান পিপিএম (বার) ও এসআই জাকির সিকদার ও তাদের সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনার সাথে জড়িত সন্দেহে মোহাম্মদ আরমান (২৫) ও তার মাতা জাহানারা বেগম (প্রকাশ পুতু) (৬৫) নামের ২জন কে আটক করেছে। নিহতের পুত্র মুহাম্মদ ইমমাদ (১০) বলেন, তাদের পাশ^বাড়ির চাচা আরমান ও ফরমান সহ কয়েকজন তার বাবাকে মাথায় লাঠি দিয়ে আঘাত করে।

নিহতের বড় বোন মরিয়ম খাতুন এই প্রতিবেদককে বলেন, তার চাচাতো ভাইয়েরা পরিকল্পিত ভাবে তার ভাইকে খুন করেছে।

স্থানীয়রা বলেন, নিহত আব্দুস ছবুর পেশায় একজন সিএনজি ড্রাইভার। তার পরিবারে তিন ছেলে ও এ মেয়ে রয়েছেন।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান পিপিএম (বার) বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সাথে জড়িত সন্দেহে ২জনকে আটক করে জিঙ্গাসাবাদের জন্য থানার হেফাজতে নিয়ে আসেন।

তিনি আরো বলেন, লাশ ময়না তদন্তের জন্য চমেকের মর্গে রয়েছে এবং ঘটনার সাথে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। এ রিপোর্ট লিখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি বলে থানা সূত্রে জানা গেছে।

মতামত