টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আরব আমিরাতে ফটিকছড়ির যুবকের করুণ মৃত্যু

বিয়ের ছয় মাসেই বিধাবা হলেন স্ত্রী সানজিদা

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ১৭ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস)::  প্রবাস থেকে দেশে এসে মহা ধুমধাম করে বড্ড আনন্দের সাথে মাত্র ছয় মাস পূর্বে বিয়ের পিঁড়িতে বসেছিলেন ফটিকছড়ি পৌরসভার উত্তর রাঙ্গামাটিয়ার নুরুল ইসলাম (৩০)। বিয়ের তিন মাস পর গত ১৪ ফেব্র“য়ারী সদ্য বিবাহিতা স্ত্রীকে রেখে পূনরায় বিদেশ পাড়ি দেন। কথা ছিল কোরবানির ঈদের আগে আবার দেশে ফিরবেন। স্ত্রী সানজিদা ইয়াছমিনের শুরু হয় স্বামীর ফিরে আসার দিনগুনা। তবে, দিনগুনা যে খুব ঘনিয়ে এসেছে। স্বামী দেশে ফিরছেন তার প্রতিক্ষীত সময়ের আরো অনেক আগে। তবে, স্বামীর এ ফিরে আসাতে তার জন্য সুন্দর গয়না- কিংবা প্রসাধনী নিয়ে আসছেন না; নিজেই আসছেন কফিন বক্সভর্তি করে।

স্বামী নুরুল ইসলাম (৩০) ভয়াবহ এক দুর্ঘটনায় চলে গেলেন না ফেরার দেশে। গত রোববার স্থানীয় সময় রাত আটটার দিকে সংযুক্ত আরব আমিরাতের আল-আইন সিটির দেওয়ান সড়কে চলন্ত গাড়িতে আগুন লেগে অঙ্গার হয়ে যান তিনি। একই ঘটনায় গুরুতর আহত হন গাড়িতে থাকা আরো দু‘জন বাংলাদেশী।

নুরুল ইসলাম (৩০) ওই গ্রামের পাঠানের উত্তর বাড়ির মৃত সোলতান আহমেদের চার পুত্র সন্তানের মধ্যে তৃতীয়। গত দশ বছর পূর্ব থেকে ভাইদের সাথে সংযুক্ত আরব আমিরাতের আল আইনে ঠিকাদারী করে আসছিলেন। সেখানে তার আরো তিন ভাই বসবাস করেন।

হাসান চৌধুরী নামক স্থানীয় এক প্রবাসী জানান, তিনি মূলত কাজ থেকে ফিরে বাসায় আসার পথে এ দুর্ঘটনার শিকার হয়েছেন। বর্তমানে লাশ তাওয়াম হাসপাতাল হিমাগারে রাখা হয়েছে। লাশ পুড়ে অনেকটা বিকৃত। তার ভাইরা শীঘ্রই দেশে পাঠানোর ব্যবস্থা করছেন।

এদিকে, সরেজমিনে নিহতের বাড়িতে গিয়ে দেখা যায় বিশাল অট্রালিকা করেছে চার ভাই মিলে। ঘরের ভেতর বৃদ্ধা মা আর স্বজনদের আহাজারি চলছে। সদ্য বিবাহিতা স্ত্রী সানজিদা ইয়াছিন বাকরুদ্ধ। তিনি যেন শোকে পাথর হয়ে আছে। কথা হয় নিহতের বোন জামাই রোকনের সাথে । তিনি বলেন, মারা যাওয়ার পূর্বের রাতেই মা ও স্ত্রীর সাথে শেষ কথা হয়। স্ত্রীকে বলেছিলেন, কাল আমার কাজ থেকে ফিরতে একটু দেরি হবে। ফোন করবো একটু দেরিতে। না ঘুমিয়ে অপেক্ষায় থেকো।

স্ত্রী প্রিয়তম স্বামীর সাথে কথা বলার অপেক্ষায় প্রহর গুনছেন। আর এমন সময় খবর আসলো বিয়ের মাত্র ছয় মাসের মাথায় নিজের বিধাবা হওয়ার খবর।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত