টক অব দ্য চট্টগ্রাম
Ad2

তালাবদ্ধ ইউএসটিসি: শিক্ষার্থীদের ফের সড়ক অবরোধ

চট্টগ্রাম, ১৭ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: চট্টগ্রাম বেসরকারী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ইউএসটিসি’র শিক্ষার্থীরা আবারো সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিএমডিসি’র (বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল) নিবন্ধনের দাবিতে আজ সোমবার সকাল সাড়ে ১১টার দিকে নগরীর জাকির হোসেন রোডে প্রায় ৫শতাধিক শিক্ষার্থী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এসময় সড়কের উভয় দিকে অসংখ্য যানবাহন আটকা পড়ে।

বিষয়টি নিশ্চিত করে খুলশী থানার সেকেন্ড অফিসার এসআই নাজিম উদ্দিন জানান, ‘বিএমডিসির নিবন্ধনের দাবিতে তালাবদ্ধ ইউএসটিসি ক্যাম্পাসের সামনের সড়কে সকাল সাড়ে ১১টা থেকে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। আন্দোলনকারীদের বুঝিয়ে জাকির হোসেন সড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে।

সূত্র জানায়, ২০১১-১২ শিক্ষাবর্ষে এমবিবিএসে ভর্তি হওয়া ২৫তম ব্যাচ, ২০১২-১৩ শিক্ষাবর্ষের ২৬তম ব্যাচ ও ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ২৭তম ব্যাচের শিক্ষার্থীরা দীর্ঘদিন থেকে বিএমডিসি নিবন্ধনের দাবিতে ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন। এর আগে বেশ কয়েকবার ইউএসটিসির সামনে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন। তিন শিক্ষাবর্ষের প্রায় এক হাজার শিক্ষার্থীর মধ্যে বাংলাদেশ ছাড়াও ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপালসহ ১৪টি দেশের শিক্ষার্থী রয়েছেন।

 

মতামত