টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আইন বাতিলের ক্ষেত্রে সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ১৫ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আইন প্রণেতারা নয়, জনগণই সকল ক্ষমতার উৎস। জনগণের স্বার্থে আইন প্রণয়ন করতে হবে। যেকোনো আইন বাতিলের ক্ষেত্রে সচেতন হতে হবে।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর কাকরাইলে সুপ্রিম কোর্টের বিচারপতিদের জন্য নতুন বাসভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় এসে স্বাধীনতাবিরোধীদের হাতে জাতীয় পতাকা তুলে দিয়েছিল। আমরা ক্ষমতায় এসে স্বাধীনতাবিরোধীদের বিচারের মাধ্যমে জাতিকে কলঙ্কমুক্ত করেছি।

তিনি বলেন, ‘একটি দেশের জন্য যা কিছু প্রয়োজন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবই করেছেন। মাত্র সাড়ে তিন বছরে একটি স্বাধীন রাষ্ট্রকে সুসংগঠিত করে দিয়ে গেছেন। তিনি আন্তর্জাতিকভাবে বাংলাদেশের স্বীকৃতি আদায় করেছেন। এ জন্য আমি শেখ মুজিবুর রহমান ও জাতীয় তিন নেতার প্রতি শ্রদ্ধা জানাই।’

প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেক জেলায় বিচারিক আদালত স্থাপন করেছি। সেখানকার বিচারপতিদের জন্য আবাসনের ব্যবস্থা করেছি। তাদের নিরাপত্তার বিষয়টি আমরা জোরদার করেছি।

এর আগে বক্তব্যের শুরুতে প্রধানমন্ত্রী সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছে জানান। সুপ্রিম কোর্টের বিচারপতিদের জন্য নতুন বাসভবনের নির্মাণ কাজ দ্রুত শেষ করায় প্রধানমন্ত্রী গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালায়কে ধন্যবাদ জানান।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত