টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রথমদিনই আমার বিষয়গুলো ক্লিয়ার করা উচিত ছিল: শাকিব খান

চট্টগ্রাম, ১৪ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস)::এ সাক্ষাৎকার নেয়ার ক্ষেত্রে শাকিব খানের সঙ্গে যখন প্রথম কথা হচ্ছিল তখন তিনি রাজধানীর ল্যাব এইড হাসপাতালের ৫৫৫ নাম্বার কেবিনে। সেখানে তিনি বৃহস্পতিবার রাত থেকে প্রফেসর সেলিম রহমানের তত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। এর আগে ডাক্তার ওয়াদুদের তত্বাবধানে ছিলেন। গত বৃহস্পতিবার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে যান শাকিব। চিকিৎসকেরা তার স্বাস্থ্য পরীক্ষার পর তাকে দুই দিন হাসপাতালে থাকার পরামর্শ দেন।

গত কয়েক দিনে তার ওপর দিয়ে যে ঝড় বয়ে গেছে, তাতে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। তা ছাড়া শাকিবের আগে থেকে লিভারের সমস্যা ছিল। সিঙ্গাপুরের চিকিৎসকরা বারবার তাকে অনিয়ম করতে নিষেধ করেছেন। কিছু খাবারের ব্যাপারে বিধিনিষেধ আছে।

হাসাপাতালের বিছানায় শুয়ে শাকিব খান বৃহস্পতিবার রাত ৯টায় বলেন, আমি অপুর জন্য অনেক কিছু করেছি। বছরের পর বছর অন্য হিরোইনদের সঙ্গে কাজ না করে তার বিপরীতে টানা কাজ করেছি। বছরে ১০-১২টি ছবি পর্যন্ত একসঙ্গে করেছি। হঠাৎ এমন একটা ঘটনা আমার মাথায় নষ্ট করে দিয়েছে। টিভিতে লাইভ দেখার পর প্রথমদিনই আমার বিষয়গুলো ক্লিয়ার করা উচিত ছিল। বৃহস্পতিবার আব্রাহাম খান জয়কে নিয়ে অপু তাকে হাসপাতালে দেখতে আসেন। শাকিব ছেলেকে কোলে নিয়ে কিছুক্ষণ সময়ও কাটান। এরপর গতকাল পহেলা বৈশাখের সন্ধ্যায় একসঙ্গে কাটান তারা। ঢাকার একটি পাঁচতারা হোটেলে বাস্তব জীবনের এই জুটি ঘণ্টাখানেকেরও বেশি সময় একান্তে কাটান। তাদের সঙ্গে ছিল ছয় মাস বয়সী ছেলে আব্রাহাম খান জয়ও।

এরপর রাতে গুলশানের একটি রেস্তোরায় তার নতুন ছবি ‘রংবাজ’-এর মহরতের সময় সাক্ষাৎকারের বাকি অংশের জন্য শাকিব খানের মুখোমুখি হলে তিনি বলেন, এর আগে সবসময় বাসাতেই বাংলা নববর্ষের প্রথমদিন পরিবারের সঙ্গে কাটানো হয়েছে। আর এবার হাসপাতাল থেকে বের হয়ে পরিবারের সঙ্গে কাটালাম। সব মিলিয়ে এবারের পহেলা বৈশাখটা অন্য রকম কাটলো। অপুর সঙ্গে বর্তমান সম্পর্ক নিয়ে জানতে চাইলে শাকিব বলেন, ভালো আছি এখন আমরা। আমাকে হাসাপাতালে আজও থাকতে হবে। এরপর আমিও বাসা যাব, অপুকেও শিগগিরই বাসায় নিয়ে যাব।

এদিকে এ সময় সঙ্গে আলাপকালে শাকিবের কন্ঠে অপুর প্রতি রাগ বা অভিমানের কিছু কথা উচ্চারিত হয়। যেমন- তিনি বলেন, গত নয় বছর অপুকে আমি ফিল্ম ইন্ডাস্ট্রিতে শেল্টার দিয়ে টেনেছি। কাজ করতে গিয়ে আমাকে অসংখ্যবার প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে-কেনো অপু বিশ্বাসকে জুটি করে ছবি? তখন আমি ম্যানেজ করে একের পর এক ছবিতে অপুকে নিয়ে কাজ করেছি। আর অপু টিভি লাইভে গিয়ে যা করেছে তা সবই সাজানো। এ সবই ছিল কারো শিখিয়ে দেয়া। পাশে লোকজন সব সেট করা ছিল বলে আমার মনে হয়েছে। পুরোটা একটা প্ল্যান ছিল।

এ ঘটনার পর প্রথমদিন আমার সাংবাদিকদের ফোন ধরাই উচিত হয়নি। আমি ভারতে শো করে এসেছিলাম। দুইরাত ঘুমায়নি। সকালে ঘুম থেকে উঠেই টিভিতে দেখি এই কান্ড। এখন অপুকে নিয়ে কি ভাবছেন এমন প্রশ্নের জবাবে শাকিব খান বলেন, আমি চাই অপু এখন থেকে শুধুই সংসার করুক। সিনেমা করার এখন তো তার দরকার নেই। যে ছবিগুলোর কাজ বাকি আছে সেগুলো শেষ করে দিব। এসব ঘটনার কারণে তার ক্যারিয়ারে নেতিবাচক প্রভাব পড়ার ভয় আছে কি-না জানতে চাইলে উদাহরণ টেনে শাকিব খান বলেন, বলিউডে সালমান খানকে নিয়েও তো কম ঘটনা হয়নি। আমার বিশ্বাস, ভক্তরা আমার সঙ্গে ছিল এবং থাকবে। কিছু বিবেকবান মানুষ আছে তারা ফেসবুকে এ ঘটনার পর ভালো কিছু পোস্ট করেছেন।

তারা বলেছেন, এখন কেনো, এতদিন অপু এসব করলেন না কেনো। আর আমি আমার সন্তান আব্রাহাম কখনই মিডিয়াতে কাজ করুক তা চাইবো না। আমি চাই অপু বাচ্চাকে ভালোভাবে দেখাশুনা করুক। এদিকে, অপু নিজের শরীরের ওজন কমিয়ে একমাসের মধ্যে নতুন চলচ্চিত্রের ঘোষণা দিবেন বলেও জানা যায়। গতকাল অপুর সঙ্গে দেখা করে রাজধানীর গুলশানের একটি রেস্টুরেন্টে আসেন শাকিব খান। সেখানে শামীম আহমেদ রনির ‘রংবাজ’ ছবির মহরতে অংশ নেন। সঙ্গে ছিলেন প্রযোজক ইকবাল ও ছবির অভিনেত্রী শবনম বুবলী- মানবজমিন

মতামত