টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড়ে বণার্ঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

চট্টগ্রাম, ১৪ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস)::  জেলার রামগড় উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৪ যথাযথ মর্যাদায় দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যেদিয়ে উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকাল ৮টায় রামগড় পৌর শহর এলাকায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রর্দক্ষিন শেষে মুক্তিযোদ্ধা বিজয় ভার্স্কয প্রাঙ্গনে এসে মোমবাতি প্রজ্জলন ও সাংস্কৃতি অনুষ্ঠানে মিলিত হয়। শোভাযাত্রায় সরকারী-বেসরকারী কর্মকর্তা কর্মচারী, সাংবাদিক, সকল সম্প্রদায়ের লোকজন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক ব্যক্তিবর্গ গন নানান রংঙের নিজস্ব সংস্কৃতির পোষাক পরিধান করে আনন্দঘন পরিবেশে অংশ নেয়।

এসময় সমন্বনিত সমাজ উন্ন্য়ন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মতিউর রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথি থেকে সকলের মঙ্গল কামনা করে প্রদীপ প্রজ্জলন ও দিনব্যাপি বৈশাখী সাংস্কৃতিক অনুষ্ঠানের শুভ সূচনা করে বক্তব্য রাখেন ইউএনও আল- মামুন মিয়া। পরে উপজেলা নির্বাহী অফিসারের বাস ভবনে বৈশাখী পান্তা-ইলিশের আয়োজন করা হয়।

পুরাতন বছরের দুঃখ, গøানী-হতাশা ভুলে নববর্ষকে স্বাগত জানিয়ে সাংস্কৃতিক ও আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, বাংলা নববর্ষ উদ্যাপনে পার্বত্য অঞ্চল রামগড়ের জনপদে চলছে পাহাড়ি বাঙ্গালীর মিলন মেলা। ঐতিহাসিক এই উৎসবটি পার্বত্য অঞ্চলের উঁচু নিচু পাহাড়ি জনপদে শহর পল্লী এলাকায় চলছে উৎসবের আমেজ। এ বর্ষবরণ অনুষ্ঠান রামগড়ের পাহাড়ি বাঙ্গালীর সম্প্রতির সার্বজনীন উৎসব হিসেবে বিবেচিত হয়েছে বলে তিনি বলেন।

এদিকে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শাহ আলম এর সভাপতিত্বে সংগঠনটি বাংলা নববর্ষ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে শিক্ষার্থীদের অংশ গ্রহনে চিত্রাংকন ও কুইজ প্রতিযোগীতার আয়োজন করে। এতে উপজেলা নির্বাহী অফিসার আল-মামুন মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

 

মতামত