টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দেশের মানুষ আনন্দলোকে বাস করবে: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ১৪ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস)::সব জঞ্জাল পেছনে ফেলে নতুন বছরে বাংলাদেশ আরও এগিয়ে যাবে বলে আশা করছেন প্রধানমন্ত্রী সভাপতি শেখ হাসিনা। তিনি বলেন, ‘দেশের মানুষ আনন্দলোকে বাস করবে, সুন্দর জীবন পাবে।’

বাংলা নববর্ষে শুক্রবার দুপুরে গণভবনে আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন প্রধানমন্ত্রী। দারিদ্রমুক্ত দেশ গড়ে তোলার প্রত্যয় জানিয়ে ‌শেখ হাসিনা বলেন, ‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি আমরা লক্ষ্য অর্জন করতে পারবো।’

এবার নববর্ষে আওয়ামী লীগ প্রতি বছরের মত শোভাযাত্রা বের করেনি। এর বদলে গণভবনে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তারা।

শুভেচ্ছা বিনিময়ের জন্য সকাল সাড়ে ১০টায় গণভবন প্রাঙ্গণ প্যান্ডেলে আসেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে নববর্ষের শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রী তাদেরকে স্বাগত জানানোর পাশাপাশি দেশবাসী এবং প্রবাসী বাংলাদেশিদেরকেও নববর্ষের শুভেচ্ছা জানান। এ সময় তিনি সংক্ষিপ্ত বক্তব্যও দেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘পুরনো বছরের সব জঞ্জাল ভুলে নতুন বছরে আমরা এগিয়ে যাবে, বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত। দেশের মানুষ সবাই সুন্দরভাবে বাস করবে তারা একটি উন্নত জীবন পাবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ওবায়দুল কাদের, স্থায়ী কমিটির সদস্য মতিয়া চৌধুরী, মোশাররফ হোসেন, সাহারা খাতুন, ফারুক খান, আব্দুর রাজ্জাক, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

আরও ছিলেন কেন্দ্রীয় নেতা মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, আহমদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম, আবদুল মতিন খসরু, হাছান মাহমুদ, সুজিত রায় নন্দী, আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোগাগ, সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারাও এ সময় উপস্থিত ছিলেন।

এই আয়োজনে নাচ-গানের পাশাপাশি ছিল আপ্যায়নের ব্যবস্থাও। পয়লা বৈশাখে জনপ্রিয় মিষ্টান্নের পাশাপাশি দই, কলায় পেটপুজো করেছেন নেতা-কর্মীরা।

খাবারের মধ্যে ছিল মোয়া, মুরকি, মুরালি, কদমা, জিলাপি ও বিভিন্ন ধরনের মিষ্টি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত