টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে ‘রাজস্ব হালখাতা’ চালু

চট্টগ্রাম, ১৩ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: দেশব্যাপী চলমান রাজস্ব হালখাতার অংশ হিসাবে ব্যতিক্রমী এক রাজস্ব হালখাতার আয়োজন করেছে চট্টগ্রাম আয়কর প্রশাসন ।

বন্দরনগরী সরকারী কার্যভবন-১ প্রাঙ্গণে এ হালখাতা উৎসবের উদ্বোধন কারণ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম. নাসির উদ্দীন।

কর আপীল অঞ্চল, চট্টগ্রামের কমিশনার মো. মাহবুব হোসেন এর সভাপতিত্বে উক্ত উদ্বোধন অনুষ্ঠানের উপস্থিত ছিলেন কর কমিশনার মো. নজরুল ইসলাম, প্রদ্যূৎ কুমার সরকার, মো. মোতাহের হোসেন এবং আহম্মদ উল্যাহ।

‘বকেয়া আদায় নয়, পরিশোধ’ – প্রতিপাদ্যকে ধারণ করে দেশজ সংস্কৃতির বর্ণিল আবহে আয়োজিত এ রাজস্ব হালখাতা শুরুর প্রথম ঘণ্টায় পাঁচ কোটি টাকা বকেয়া রাজস্ব পরিশোধ করেন বিভিন্ন স্তরের করদাতারা।

মুড়ি, মুড়কী ও বিভিন্ন দেশীয় ঐতিহ্যবাহী মিষ্টান্ন দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হয়।

অনুষ্ঠানটিতে অভিনবত্বের ছোঁয়া ছিল সবসময়। গ্রাম বাংলার চিরায়ত হালখাতা উৎসরের ন্যয় এখানেও গদিতে ক্যাশ বাক্স নিয়ে বসে থাকতে দেখা যায় কর কর্মচারীদের। তাদের সকলের পরণেই ছিল ঐতিহ্যবাহী পাঞ্জাবী আর হাতে ছিল হালনাগাদ নতুন লালখাতা।

অনুষ্ঠান প্রাঙ্গণ সাজানো হয়েছে নানা ধরণের বাঙ্গালী অনুষঙ্গ যেমন – তালের পাখা, মালসা, বাঁশের বেড়া, কুলা, টুকরী, ধামা আর কুঁড়েঘর দিয়ে।

মতামত