টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দেশব্যাপী পর্যাপ্ত নিরাপত্তায় পহেলা বৈশাখ উদযাপন হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম, ১৩ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস): বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল‘এদেশের মানুষ পহেলা বৈশাখ হৃদয়ে ধারণ করে। তারা স্বতস্ফূর্তভাবেই এ উৎসব উদযাপন করবে। দেশব্যাপী পর্যাপ্ত নিরাপত্তার মধ্য দিয়ে পহেলা বৈশাখ পালিত হবে। ঢাকাসহ সারাদেশে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। যেখানে যেমন নিরাপত্তা প্রয়োজন, সেখানেই তেমনটাই থাকছে’— বলছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

পহেলা বৈশাখকে সামনে রেখে রমনা বটমূলের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনের সময় স্বরাষ্ট্রমন্ত্রী এসব তথ্য জানিয়েছেন। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকাল পৌনে ৫টায় রমনা পার্কের ভেতর পুলিশ কন্ট্রোল রুমের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

মুফতি হান্নানসহ তিন জঙ্গির ফাঁসি হওয়ায় ১৪ এপ্রিলের জন্য কোনও হুমকি এসেছে কিনা জানতে চাইলে সাংবাদিকদের মন্ত্রী বলেন, ‘না, কোনও হুমকি নেই। যথাযথভাবেই সব নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

নিরাপত্তা বজায় রাখতে পহেলা বৈশাখে মোটরসাইকেলে চালক ছাড়া কোনও আরোহী থাকতে পারবে না, প্রাইভেট কার বা গাড়ি নিয়ে বের হলে চালক যেন সবসময় গাড়িতে থাকে এবং নারী-পুরুষের কেউ ব্যাগ বহন করতে পারবেন না বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় আরও ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া, সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিট এবং সোয়াটের সদস্যরা।

এর আগে রমনার বটমূলের পাশে বোম্ব ডিসপোজাল ইউনিটের মহড়া হয়েছে। তখন দুটি বোমা শনাক্তের পর নিষ্ক্রিয় করা হয় মহড়া হিসেবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত