টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে জঙ্গি দম্পতি ফের ১০ দিনের রিমান্ডে

চট্টগ্রাম, ১২ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: সীতাকুন্ডের ‘সাধন কুটি’র ভবন থেকে আটক জঙ্গি দম্পতি জহিরুল ইসলাম জসিম ও রাজিয়া সুলতানা আরজিনাকে জিজ্ঞাসাবাদের জন্য চতুর্থ দফায় তিনটি মামলায় আরও ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বুধবার শুনানি শেষে চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শিবলু কুমার দে এ আদেশ দিয়েছেন।

চট্টগ্রাম জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) এএইচএম মশিউর রহমান বলেন, মিরসরাইয়ে সন্ত্রাস দমন আইনে দায়ের হওয়া মামলায় ১০দিনের রিমান্ড আবেদন করলে আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া সীতাকুন্ড থানায় হত্যা এবং সন্ত্রাস দমন আইনে দায়ের হওয়া দুই মামলায় পৃথকভাবে ১০দিন করে মোট ২০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।
আদালত হত্যা মামলায় তিনদিন ও সন্ত্রাস দমন আইনের মামলায় দুইদিন রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ১৭ মার্চ প্রথম দফায় জঙ্গি দম্পতিকে জিজ্ঞাসাবাদের জন্য দুটি পৃথক মামলায় ১২ দিনের রিমান্ডে নেয়ার আদেশ দেয় আদালত। এরপর ২৮ মার্চ শুধুমাত্র সন্ত্রাস দমন আইনের মামলায় পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

এরপর ১ এপ্রিল সীতাকুন্ড থানায় হত্যা এবং সন্ত্রাস দমন আইনে দায়ের হওয়া দুই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১২ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে বুধবার তাদেরকে আদালতে হাজির করে চতুর্থ দফায় ১০ দিনের রিমান্ডে পায় পুলিশ।

প্রসঙ্গত ১৫ মার্চ দুপুরে সীতাকু- পৌরসভার নামারবাজারে ‘সাধন কুটির’ ভবন থেকে জঙ্গি দম্পতিকে গ্রেফতার করে পুলিশ। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ছায়ানীড় ভবনের জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ। ছায়ানীড় ভবন থেকে চার জঙ্গিসহ পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়। পৃথক জঙ্গি আস্তানায় অভিযানের সময় পুলিশের উপর হামলা, বোমার বিস্ফোরণ ঘটিয়ে হতাহতের ঘটনা ঘটানো এবং অস্ত্র-বিস্ফোরক মজুদ রাখার জন্য চারটি মামলা হয়েছে। এর মধ্যে দুটি সন্ত্রাস দমন আইনে এবং একটি অস্ত্র আইনে ও আরেকটি হত্যা মামলা। প্রত্যেক মামলায় গ্রেফতার জঙ্গি দম্পতিকে এবং অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত