টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হাসিনা খালি হাতে ফিরেছেন, সফর ব্যর্থ: খালেদা

চট্টগ্রাম, ১২ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস)::  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত থেকে খালি হাতে ফিরেছেন বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বলেছেন, এই সফরে বাংলাদেশের কোনো কিছু অর্জন হয়নি। এই সফর সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে।

বুধবার বিকালে গুলশানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়া এসব কথা বলেন। শেখ হাসিনার ভারত সফর ও সাম্প্রতিক রাজনৈতিক ইস্যুতে কথা বলতে এই সংবাদ সম্মেলন ডাকেন খালেদা জিয়া।

বিকাল সাড়ে চারটায় শুরু হওয়া এই সংবাদ সম্মেলনে ২০ দলীয় জোট ও বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত রয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চার দিনের সফর শেষে ভারত থেকে ফিরেছেন সোমবার সন্ধ্যায়। এই সফরকালে ভারতের সঙ্গে ৩৫টি বিষয়ে চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে। গতকাল মঙ্গলবার গণভবনে সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রী এই সফরের বিস্তারিত জানিয়েছেন।

শেখ হাসিনা ভারত থাকাকালে খালেদা জিয়া অভিযোগ করেছেন এসব চুক্তি ও সমঝোতার মাধ্যমে সরকার দেশ বিক্রি করে দিচ্ছে। তবে প্রধানমন্ত্রী এসব অভিযোগকে ‘হাস্যকর’ দাবি করে বলেছেন, বঙ্গবন্ধু কন্যা দ্বারা দেশের স্বার্থবিরোধী কোনো চুক্তি কোনো দিন হয়নি এবং হবেও না।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়া দাবি করেন, ‘বিএনপি দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের প্রতিনিধিত্বকারী দল। দেশবিরোধী কর্মকাণ্ডে বিএনপি চুপ হয়ে বসে থাকতে পারে না।’ ‘প্রহসনের’ নির্বাচনে ক্ষমতায় আসা বর্তমান সরকার দেশের প্রতিনিধিত্ব করার কোনো নৈতিক অধিকার রাখে না বলেও মন্তব্য করেন বিএনপি চেয়ারপারসন।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়া ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে ভারতের হস্তক্ষেপকে ‘ন্যাক্কারজনক’ হিসেবে আখ্যায়িত করেন। তিনি বলেন, ‘আপনারা জানেন ভারতের তৎকালীন সরকার কত নগ্নভাবে সমর্থন দিয়ে অবৈধ এই সরকারকে ক্ষমতায় আনে।’ এ সময় তিনি কংগ্রেস সরকারের তৎকালীন বিদেশ সচিবের কড়া সমালোচনা করেন।

খালেদা জিয়া বলেন, ‘এই সরকারকে ক্ষমতায় টিকিয়ে রেখেছে ভারত। তাই সরকার ভারতের কৃতজ্ঞতা অব্যাহতভাবে আদায় করেই যাচ্ছে।’ এই সরকার দেশের পক্ষে কোনো ভূমিকা পালন করতে পারবে না বলেও মনে করেন খালেদা জিয়া।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত