টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হোল্ডিং ট্যাক্স নিয়ে মিথ্যাচার করছেন মহিউদ্দিন অভিযোগ নাছিরের

চট্টগ্রাম, ১০ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস)::  হোল্ডিং ট্যাক্স নিয়ে চট্টগ্রাম আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী মিথ্যাচার করছেন বলে অভিযোগ করেছেন বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন।

আজ সোমবার দুপুরে ২৫নং রামপুর ওয়ার্ডে অনুষ্ঠিত বেশাখী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ট্যাক্স নিয়ে নগর আওয়ামী লীগ সভাপতি ও চসিকের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী বার বার মিথ্যা কথা বলে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে চলেছেন। উনি ১৭ বছর মেয়রের দায়িত্ব পালন করেছেন। স্থানীয় সরকার বিধিমালা তিনি ভালমতোই ওয়াকিবহাল। অথচ রাগ, ক্ষোভের বশবর্তী হয়ে তিনি ট্যাক্স নিয়ে মিথ্যা কথা বলে যাচ্ছেন।

তিনি বলেন, আমি বার বার বলে আসছি, ট্যাক্স ধার্য করার এখতিয়ার বা ক্ষমতা সিটি কর্পোরেশনের নেই। সিটি কর্পোরেশন সরকার ধার্যকৃত ট্যাক্স আদায় করার এখতিয়ার রাখে মাত্র। আমি এখনো সেই ১৯৮৫ সনের সরকারি গেজেট অনুযায়ী (হোল্ডিং ৭%+লাইটিং ৩%+কনজারভেন্সী ৭%) ১৭% ট্যাক্স আদায়ের সিদ্ধান্তে রয়েছি। অথচ সরকার সর্বশেষ ২০১৭ সালে প্রণীত গেজেটে লাইটিংয়ে ৫% এবং স্বাস্থ্য খাতে ৮% ট্যাক্স আদায়ের ঘোষণা দিয়েছে। আমি নগরবাসীর কাছ থেকে বর্ধিত ট্যাক্স হার আদায় করার পক্ষে যাইনি। এর বাইরেও মেধাবী শিক্ষার্থী আছে এমন গরীব অথবা গরীব-হতদরিদ্রদেরকে ট্যাক্স মওকুফের আওতায় রেখেছি।

সিটি মেয়র নগরবাসীর উদ্দেশ্যে বলেন, আজ আমার দায়িত্বের বয়স ১বছর ১৮ মাস ১৫ দিন চলছে। এ সময়ে আমি কি করেছি তা গণমাধ্যমের বরাতে প্রকাশ করেছি। আগামী ২০১৯ জুনের মধ্যে আমার মেয়াদ শেষ হবে। আমি নগরবাসীকে বলতে চাই-একটি আধুনিক উন্নত ক্লিন, গ্রীন সিটি বিনির্মাণে আপনারা সিটি কর্পোরেশনকে সহায়তা করুন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত