টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবিতে তিন নারী চিকিৎসক, সন্ধ্যার পর সেবা পাবে ছাত্রীরা

চট্টগ্রাম, ১০ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) মেডিকেল সেন্টারে তিন নারী ও এক পুরুষ চিকিৎসকের নিয়োগ অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয় ৫০৮ তম সিন্ডিকেট সভা। এতে করে সন্ধ্যার পর ছাত্রীদের চিকিৎসা সেবা পেতে আর বাধা রইল না।

চবির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কামরুল হুদা জানান, চবি মেডিকেলে নারী চিকিৎসক সংকট ও ছাত্রীদের সংখ্যা বৃদ্ধির ফলে চিকিৎসা সেবা নিতে নানা সমস্যা হচ্ছে। এর ভিত্তিতে নতুন করে ৩ জন নারী চিকিৎসককে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া আরো একজন পুরুষ চিকিৎসককেও নিয়োগ দেওয়া হয়েছে। এর ফলে ছাত্রীরা সন্ধ্যার পর রাত ১০টা পর্যন্ত চিকিৎসা সেবা নিতে পারবে।

নিয়োগ প্রাপ্ত চিকিৎসকরা হলেন- ডা. নিগার সুলতানা, ডা. সাঈদা আক্তার শাহনাজ ও ডা. ফারজানা ইয়াসমিন। এছাড়াও পুরুষ মেডিকেল অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন ডা. শান্তনু মহাজন।

প্রসঙ্গত, গত ১০ মার্চ চবির ( চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়) মেডিকেল সেন্টারে চিকিৎসক দ্বারা এক ছাত্রীর যৌন নির্যাতনের অভিযোগ উঠলে চবিতে বিক্ষোভ শুরু করে সাধারণ শিক্ষার্থীরা। এরপর ১৮ ই মার্চ শিক্ষার্থীরা অভিযুক্ত ডাক্তারের শাস্তি দাবি করে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে প্রশাসনকে। এতে করে চবি প্রশাসন সন্ধ্যার পর ছাত্রীদের সরাসরি চিকিৎসা সেবা দেওয়া থেকে বিরত ও সন্ধ্যার পর মেডিকেলে ছাত্রীদের চিকিৎসা নেওয়ার ক্ষেত্রে প্রভোস্ট অথবা আবাসিক শিক্ষককে নিয়ে যেতে হবে এমন একটি নির্দেশনা জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে এই সিদ্ধান্তটি ব্যাপক সমালোচিত হয়।

এর প্রেক্ষিতে এই ৩জন নারী চিকিৎসকে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানা যায়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত