টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পহেলা বৈশাখের অনুষ্ঠানে আপত্তিকর মুখোশ পরা যাবে না: চট্টগ্রামের পুলিশ সুপার

চট্টগ্রাম, ০৯ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: পহেলা বৈশাখের দিন বিকেল পাঁচটার পর কোনো অনুষ্ঠান করা যাবে না বলে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। আপত্তিকর কোনো মুখোশ পরে অনুষ্ঠানে যোগ দেওয়া যাবে না। কিছু মুখোশ তো এমন যা কারো মুখে পরা দেখলে যে কেউ হার্ট অ্যাটাক করতে পারে।

রোববার চট্টগ্রাম জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এসব তথ্য জানান চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা। জেলা প্রশাসক সামসুল আরেফিনের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত চলে এই সভা।

পুলিশ সুপার বলেন, দেশে আইএস বলতে কিছু নেই, যা আছে তার সবাই হোমমেড জঙ্গি। জঙ্গিরা উচ্চ লেবেলে পড়াশোনা করা ছেলেদের দিয়ে সরঞ্জাম তৈরি করায়। পরে নিম্মবিত্ত থেকে ওঠে আসা সন্তানদের সঙ্গে নিয়ে অপারেশন পরিচালনা করায়। এর পাশাপাশি তারা এমন জায়গায় বাসা ভাড়া নেয়- যেখানে ঘনবসতি। যাতে সেখানে পুলিশের অভিযান চালানো কঠিন হয়ে পড়ে।

নুরে আলম মিনা বলেন, ‘জঙ্গিরা মূলত নিম্মশ্রেণির ছেলে-মেয়েদের এবং ইংলিশ মিডিয়ামে পড়া উচ্চবিত্তের সন্তানদের টার্গেট করে। পাশাপাশি যেসব মেয়েদের বাল্যবিয়ে হয়ে গেছে তাদের দলে ভিড়ানোর চেষ্টা করে। কারণ বয়স কম হওয়ার পাশাপাশি তাদের সন্তান থাকলে পরিবার হিসেবে বাসা ভাড়া নিয়ে তাদের কার্যক্রম সম্পন্ন করতে সুবিধা হয়।’

সভায় জেলা প্রশাসক সামসুল আরেফিন বলেন, সরকারি নিষেধাজ্ঞা অনুযায়ী জেলা ও উপজেলা পর্যায়ে বিকেল পাঁচটার মধ্যেই পহেলা বৈশাখের অনুষ্ঠান শেষ করতে হবে। এ বিষয়টি জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের তদারকি করতে হবে। নির্দিষ্ট সময়ের পর অনুষ্ঠান করলে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার, উপজেলার চেয়ারম্যান, পৌরসভা মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

মতামত