টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে বারইয়ারহাট পৌরসভার ৩৮টি প্রকল্পের উদ্বোধন

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

চট্টগ্রাম, ০৯ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস)::  মিরসরাইয়ে বারইয়ারহাট পৌরসভায় এক সঙ্গে ৩৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার (৮ এপ্রিল) পৌরসদরে একসঙ্গে প্রকল্পগুলোর উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। বর্তমান পরিষদ দায়িত্ব গ্রহণের এক বছরের মধ্যে প্রায় চার কোটি টাকা ব্যায়ে প্রকল্পগুলো বাস্তবায়ন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মোঃ নিজাম উদ্দিন ভিপি, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য মুক্তিযোদ্ধা মহিউদ্দিন রাশেদ, ডাক্তার মোস্তফা, উপজেলা যুবলীগের আহŸায়ক নুরুল মোস্তফা মানিক, পৌরসভার কাউন্সিলর মো: হারুন, আবু সুফিয়ান, আনোয়ার হোসেন, মোঃ আজিজুল হক, এম এ খালেক, মোঃ রফিকুজ্জামান বাবুল, মোঃ আতাউল্ল্যাহ, মোশাররফ হোসেন, আব্দুল মোতালেব, সংরক্ষিত কাউন্সিলর শাহনাজ বেগম, শিল্পী ভৌমিক, জাকিয়া আক্তার, সচিব ফয়েজ আহমেদ, প্রধান সহকারী মোঃ সাইফুল ইসলাম, হিসাবরক্ষণ কর্মকর্তা মোঃ জয়নাল আবেদীন, সহকারী প্রকৌশলী পরাক্রম চাকমা, লাইসেন্স পরিদর্শক নুরুল করিম প্রমুখ।

এসময় গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, ‘বর্তমান সরকার উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। দেশের সবর্ত্র এখন উন্নয়নের জোয়ার চলছে। বারইয়ারহাট পৌরসভায় গত এক বছরের মধ্যে যে ৩৮ প্রকল্পের উন্নয়ন কাজ করেছে তা বিরল ঘটনা। এত স্বল্প সময়ের মধ্যে এতগুলো প্রকল্প চিন্তা করা যায় না। ভবিষ্যতে বারইয়ারহাট পৌরসভায় এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।’

বারইয়ারহাট পৌরসভার মেয়র মোঃ নিজাম উদ্দিন বলেন, গত বছরের ২৯ ফেব্রæয়ারী আমরা পৌরসভার দায়িত্বভার গ্রহণ করি। দায়িত্ব গ্রহণের ১ বছরের মধ্যে ৩৮টি প্রকল্পের কাজ শেষ করেছি। এক সঙ্গে এতগুলো প্রকল্প উদ্বোধনের ঘটনা বিরল। তিনি আরো বলেন, আগামী চার বছরের মধ্যে পৌরসভার সকল সমস্যা সমাধান করা হবে।

এসময় পূর্তমন্ত্রীকে পৌরসভার পক্ষ থেকে সন্মাননা স্মারক, পৌরসভার স্বর্ণের চাবি উপহার দেওয়া হয়। এছাড়াও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে সন্মাননা স্মারক, পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন সরকারী কোষাগার থেকে দেওয়ার জন্য গণপূর্তমন্ত্রীর নিকট স্মারকলিপি দেন।

মতামত