টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নকল ভ্যাকসিন সরবরাহের অভিযোগে আটক তিন

চট্টগ্রাম, ০৮ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস)::  নগরীর বন্দর থানাধীন একটি স্কুলে হেপাটাইটিস-বি’র নকল ভ্যাকসিন সরবরাহের অভিযোেেগ ‘মা ও শিশু উন্নয়ন সংস্থা’ নামে একটি প্রতিষ্ঠানের তিনজনকে আটক করা হয়েছে। শনিবার দুপুর ২টার দিকে মধ্যম হালিশহরের আনন্দবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তাদের আটক করেছে পুলিশ।

আটক তিনজন হলেন- মাকসুদুর রহমান, কুতুবউদ্দিন এবং মোহাইমেনুল ইসলাম টিটু।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ‘মা ও শিশু উন্নয়ন সংস্থা’ নামের প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে হালিশহরের বিভিন্ন এলাকায় হেপাটাইটিস বি’র ভ্যাকসিন বিক্রি করে আসছিল। প্রতি অ্যাম্পুল ভ্যাকসিন তারা ৫০০ টাকা করে বিক্রি করে। ভ্যাকসিন বিক্রির জন্য শনিবার একটি স্কুলে গেলে শিক্ষক এবং সাধারণ মানুষ মিলে তাদের ধরে ফেলে। তাদের অভিযোগ, ভ্যাকসিন নকল। আগে এই ভ্যাকসিন দেয়ার পর শিশুরা অসুস্থ হয়ে পড়েছিল। এরপর দীর্ঘদিন তারা এলাকায় আসেনি।

বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) সাজেদ কামাল বলেন, মা ও শিশু উন্নয়ন সংস্থাটি সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধিত কি না। আটকদের ভ্যাকসিনগুলো নকল কি না সেটাও পরীক্ষা করে দেখতে হবে। আটক তিনজনের কাছ থেকে পাওয়া পরিচয়পত্রে পদবি হিসেবে ‘তথ্যউপাত্ত সংগ্রহকারী’ হিসেবে উল্লেখ আছে। যাচাই-বাছাই শেষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামত