টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কোনো কিছু বিকিয়ে দিয়ে ভারতের সঙ্গে চুক্তি নয়: চট্টগ্রামে ওবায়দুল কাদের

চট্টগ্রাম, ০৬ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস)::  ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেই সবকিছু করতে হবে। কিন্তু সরকার কোনো কিছু বিকিয়ে দিয়ে ভারতের সঙ্গে চুক্তি করবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের চান্দগাঁও থানার মোহরা এলাকায় প্রয়াত আওয়ামী লীগ নেতা সেকান্দর হায়াত খানের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এই মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বাঙালি বীরের জাতি, বাংলাদেশ কারও কাছে মাথা নত করবে না। শেখ হাসিনা বীরের মতো ভারত যাচ্ছেন। ভারতের সঙ্গে কোনো চুক্তি হলে সেটা হবে জনগণ ও জাতীয় স্বার্থ সমুন্নত রেখে সমতার ভিত্তিতে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ২১ বছর ধরে ভারতবিরোধী প্রপাগাণ্ডা চালিয়েছে। কিন্তু ভারতের কাছ থেকে কিছু আদায় করতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত যাচ্ছেন বলে এখন বিএনপির গাত্রদাহ শুরু হয়ে গেছে। ১৩০ কোটি মানুষের দেশ ভারত দুঃসময়ে বাংলাদেশের পাশে দাঁড়িয়েছিল। মুক্তিযুদ্ধের সময় তারা বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছিল।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষে চেয়ারম্যান আবদুচ ছালাম প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত