টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জঙ্গিবাদের বিরুদ্ধে মানুষকে সচেতন করুন : ইমামদের প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ০৬ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস)::  ইমামদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পবিত্র মক্কা-মদিনার ইমামদের বক্তব্য শুনেছেন আপনারা। এলাকায় গিয়ে জঙ্গি ও সন্ত্রাসবাদ সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করুন, প্রচার করুন। মানুষকে বলুন, সন্ত্রাস-জঙ্গিবাদের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই। যারা ইসলামকে হেয় করে কলঙ্কিত করছে তাদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ওলামা মহাসমাবেশের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, পবিত্র সৌদি আরবের মক্কা ও মদিনার দুই ইমাম যে বক্তব্য দিয়েছেন তাতে দেশের জনগণ আরও উজ্জীবিত হবে। তাদের বক্তব্য এবং আমাদের প্রচেষ্টা দেশের জঙ্গি দমনকে আরও সহজ করবে।

সমাবেশে আগত ইমামদের নিজ নিজ এলাকায় গিয়ে সমাজকর্মী, শিক্ষক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ সর্বস্তরের মানুষকে জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন করে তোলার আহ্বান জানান।

তিনি বলেন, একই সঙ্গে নজর রাখবেন কোনো পরিবারে যেন জঙ্গির উত্থান না হয়। যারা জঙ্গি ও সন্ত্রাসের পথে গেছে তারা যেন সুপথে ফিরে আসে, সে ব্যবস্থাও করবেন।

‘আমরা আগেই ঘোষণা দিয়েছি যারা জঙ্গির পথ ছেড়ে সুপথে আসবে তাদের পুনর্বাসন করা হবে’ বলেন প্রধানমন্ত্রী।

জঙ্গি দমনে সৌদি আরব কর্তৃপক্ষের উদ্যোগকে সমর্থন করে প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস-জঙ্গি দমনে সৌদি বাদশাহ যে উদ্যোগ নিয়েছেন তা সমর্থন করি। তারা সহযোগিতা করলে জঙ্গিদের আরও শক্তভাবে মোকাবেলা করতে পারব।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে মহাসমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন পবিত্র মক্কা থেকে আগত সিনিয়র ইমাম শায়খ মুহাম্মদ বিন নাসির আল খুজাইম ও মদিনার মসজিদে নববীর ইমাম ড. আবদুল মহসিন বিন কাসেম।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত