টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দেশের ক্ষতি আমাদের দ্বারা হবে না: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ০৫ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: ভারত সফরে বাংলাদেশের স্বার্থবিরোধী কোনো চুক্তি হবে না বলে আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘আমার দেশের ক্ষতি অন্তত আমাদের দ্বারা হবে না।’ এই সফর নিয়ে বিএনপির বক্তব্যে কিছু যায় আসে না বলেও জানিয়ে দিয়েছেন তিনি।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। পুলিশ অফিসার্স বহুমুখী সমবায় সমিতির উদ্যোগে বাস্তবায়নাধীন পুলিশ অফিসার্স হাউজিং সোসাইটির প্লটের বরাদ্দপত্র প্রদান করেন তিনি এই অনুষ্ঠানে।

আগামী শুক্রবার চার দিনের সফরে ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী। এই সফরে ৩৫টির মত চুক্তি ও সমঝোতা স্মরক সই হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। এই সফরের আগে থেকেই বিএনপি সরকারের সমালোচনায় মুখর। নেতাদের অভিযোগ, সরকার ক্ষমতায় টিকে থাকতে ভারতের স্বার্থে দেশবিরোধী চুক্তি করতে যাচ্ছে। বিশেষ করে কথিত প্রতিরক্ষা চুক্তির বিষয়ে কট্টর অবস্থানে দলটির নেতারা।

এ সময় ভারতের সঙ্গে এর আগের বিভিন্ন চুক্তি নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী। বিশেষভাবে ১৯৭২ সালে সই হওয়া মুজিব-ইন্দিরা চুক্তি নিয়ে কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘এক সময় বিএনপি নেতারা এটাকে গোলামির চুক্তি বলত। তারপর দেখা গেল, সেই চুক্তি বাস্তবায়ন করে বাংলাদেশ লাভবান। গোলামী না, বরং অনেক জমি অনেক কিছু বাঙালিরা পেয়েছে।’

পরে প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে দেখা করে আইপিইউ সম্মেলেন যোগ দিতে আসা চেক রিপাবলিকের প্রতিনিধি দল। প্রতিনিধি দলটি বাংলাদেশ সফলভাবে আইপিইউ সম্মেলন আয়োজনের জন্য দেশের জনগণ ও সরকারকে ধন্যবাদ জানায়। বাংলাদেশের সামগ্রিক উন্নতিরও প্রশংসা করেন দলের সদস্যরা। ২০২১ সালের মধ্যে মধ্যম আয় এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে সবার সহযোগিতা চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মতামত