টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে মাশরাফির অবসর

চট্টগ্রাম, ০৪ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: সবাইকে আহত করে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন মাশরাফি বিন মর্তুজা। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সিরিজই তার ক্যারিয়ারে শেষ টি-টোয়েন্টি। মঙ্গলবার সন্ধ্যা ৬.৩৫ মিনিটে নিজের ফেইসবুকের ভেরিফাইড পেজে অবসরের ঘোষণা দিয়ে স্ট্যাটাস দেন মাশরাফি। ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ও নির্ভযোগ্য ওয়েবসাইট ক্রিকইনফোও নিশ্চিত করেছে মাশরাফির অবসরের খবরটি।

টেস্ট থেকে তিনি আগেই সরে দাঁড়িযেছেন। সীমিত ওভারের দুই ফরম্যাট নিয়েই ব্যস্ত ছিলেন এতদিন। এবার টি-টোয়েন্টি ফরম্যাটকেও গুডবাই বললেন মাশরাফি বেন মর্তুজা।

অবসরের ঘোষণা দিয়ে তিনি ফেসবুকে লিখেন, ‘ আমি মনে করি টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেয়ার জন্য এটাই আমার উপযুক্ত সময় যাতে অনেক তরুণ উদীয়মান ক্রিকেটার তাদের প্রতিভা তুলে ধরতে পারে এবং বিসিবি তাদেরকে সঠিক দিকনির্দেশনা দিতে পারে। আমি বাংলাদেশের টি-টোয়েন্টি টিমের নতুন অধিনায়ককে আগাম অভিনন্দন জানাই এবং আমি নিশ্চিত বাংলাদেশ ক্রিকেটের সেরা সময় সামনে আসবে। শিগগিরই আবার দেখা হবে। সকলের জন্য আমার আন্তরিক ভালোবাসা।’

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে তার অবসরের গুঞ্জন ভাসছিল গত বছরের শুরু থেকে। মিডিয়াতে খবর এসেছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ২০ ওভারের ক্রিকেটকে বিদায় বলবেন তিনি। সর্বশেষ অবসরের গুঞ্জণ ওঠে নিউজিল্যান্ড সফরে, চলতি বছরের প্রথম দিকে। তখন গুঞ্জন ওঠে দেশে ফিরেই অবসরের ঘোষনা দিবেন তিনি। কিন্তু দেশে আসার পর এ ব্যাপারে পুরো নীরব থাকেন মাশরাফি।অবশেষে শ্রীলঙ্কা গিয়ে অবসরের ঘোষণা দিলেন তিনি। ৬ এপ্রিল শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটিই তার ক্যারিরের শেষ। অবশ্য আরো কিছু দিন ওয়ানডে খেলা চালিয়ে যাবেন বলে মনে করা হচ্ছে।

২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি তে অভিষেক হবার পর এ পর্যন্ত খেলেন ৫২টি ম্যাচ। ৩৭.৫২ গড়ে উইকেট নেন ৩৯টি। ওভার প্রতি রান দিযেছেন ৮.০৫। ব্যাট হাতে রান ৩৬৮, গড় ১৩. ৬২।

মতামত