টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টাইগারদের টি-টোয়েন্টি মিশন সন্ধ্যায়

চট্টগ্রাম, ০৪ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ ড্র, ৩ ম্যাচের ওয়ানডে সিরিজও ১-১ ড্র। টেস্ট-ওয়ানডের কাপ কেউ ঘরে তুলতে পারেনি। তাই টি-টোয়েন্টির কাপ ঘরে তুলতে মরিয়া বাংলাদেশ ও স্বাগতিক শ্রীলঙ্কা।

মঙ্গলবার (০৪ এপ্রিল) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশে সময় সন্ধ্যা সাড়ে ৭টায় দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে মাশরাফি বাহিনী।

টি-টোয়েন্টির শ্রীলঙ্কা এখন দুর্দান্ত। জানুয়ারি, ফেব্রুয়ারিতে সর্বশেষ দুই সিরিজে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে এসেছে তাদের মাটিতে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের শেষ ম্যাচে ওমানের বিপক্ষে ডিএল মেথডে ৫৪ রানে সর্বশেষ জয় পেয়েছিল সাকিব-তামিমরা। এরপর আর কোনো জয়ের দেখা নেই। সব মিলিয়ে টানা সাতটি টি-টোয়েন্টি ম্যাচে কোনো জয় নেই বাংলাদেশের। এই জয় খরা কাটানোর দারুণ সুযোগ মুশফিক-মাহমুদুল্লাহদের সামনে।

সেটি মাথায় রেখে মাশরাফি মানছেন, ‘এই দলটা অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মতো জায়গায় গিয়ে জিতে এসেছে। আমি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়টাকেই বড় করে দেখছি। কারণ, সেখানে গিয়ে এশিয়ার কোনো দলের জন্য জিতে আসা খুব কঠিন। তাদের আত্মবিশ্বাস তাই খুব ভালো আছে, বিশেষ করে এই ফরম্যাটে। আমাদের জন্য কাজটা সহজ হবে না, যদি না আমরা সেরাটা খেলতে পারি। আমরা মানসিকভাবে প্রস্তুত হচ্ছি।’

মাশরাফি আর বলেন, ‘ওদের কয়েকজন ইমপ্যাক্ট খেলোয়াড় আছে। মালিঙ্গা আছে, কাপুগেদারা আছে, মুনাবীরা এসেছে। ওদের যে কেউ ম্যাচ ঘুরিয়ে দিতে পারে। কুলাসেকারা নির্ভরই করে তার সুইংয়ের ওপর। আর মালিঙ্গার শক্তি ইয়র্কার। দুজন দুই রকমের বোলার। আমাদের ব্যাটসম্যানদের সেভাবেই মানসিক প্রস্তুতি নিতে হবে। ভিন্ন ভিন্ন বোলারের ক্ষেত্রে ভিন্ন ভিন্ন পরিকল্পনা সাজাতে পারলে ব্যাটসম্যানদের সফল হওয়ার সুযোগ বেশি থাকবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত