টক অব দ্য চট্টগ্রাম
Ad2

লোহাগাড়ায় হাসপাতাল বাণিজ্যের বিরুদ্ধে বিশাল মানববন্ধন

চট্টগ্রাম, ০৪ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: হাসপাতালে চিকিৎসক ও নার্সের অবহেলা ও অদক্ষতা এবং শিশুর মৃত্যুর প্রতিবাদে ” হাসাপতালের নামে বানিজ্য নয় , সেবা চাই” ব্যানারে শীর্ষক বিশাল এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সচেতন জনসাধারণের আয়োজনে সোমবার বিকাল ৫ টা নাগাদ বটতলী মোটর স্টেশনস্থ চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের আরকান হোটেলের সামনে উক্ত মানববন্ধনে বক্তাগন ক্ষোভের সাথে বলেন, প্রায়শ উপজেলায় চিকিৎসক ও নার্সের অবহেলা ও অদক্ষতা এবং শিশুর মৃত্যুর ঘটনা অব্যাহত রয়েছে। সরকার তাদের ব্যাপারে উপযুক্ত কোন ব্যবস্থা নিচ্ছেন না। মানববন্ধনে মানসম্মত সেবা ও অভিজ্ঞতা সম্পন্ন নার্স দ্বারা চিকিৎসা সেবা প্রদানের জোর দাবী জানানো হয়।

উপজেলা সামাজিক ব্যাধী প্রতিরোধ ফোরামের প্রচার ও প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান ও সহ প্রচার সম্পাদক সাইফুল হাকিমের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

মানব বন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা সাংবাদিক নুরুল ইসলাম, আধুনগর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যাপক মোহাম্মদ আবদুল খালেক, যুবনেতা মোহাম্মদ নাজিম, জসিম উদ্দিন প্রমুখ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, যুবনেতা নাজিম উদ্দিন, যুবনেতা নুরুল আলম, সাংবাদিক আব্দুল আউয়াল জনি, এরশাদ হোসাইন, সাংবাদিক সাত্তার শিকদার, জাহেদ হোসাইন, এম হোসাইন মেহেদী, কবি মামুন আব্দুল্লাহ, কবি সোলাইমান, এরশাদ আলম, ফটোগ্রাফার আলাউদ্দিনসহ উপজেলার সর্বস্থরের সুশীল সমাজের নেতৃবৃন্দ ও সচেতন জনসাধারণগণ উপস্থিত থেকে মানববন্ধনকে সফল করেন।

বক্তারা বলেন, উপজেলায় গড়ে ওঠা বেসরকারি হাসপাতাল গুলোতে সেবার নামে চলছে বাণিজ্য । এছাড়াও অদক্ষ, অশিক্ষিত ও কোন প্রকার প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণবিহীন নার্স দিয়ে হাসপাতাল গুলো পরিচালনা করে আসছে। যার ফলে নার্সদের অবহেলা ও ভুল চিকিৎসার কারণে প্রতিবছর মা ও শিশু মৃত্যুর সংবাদ পাওয়া যায়।

গত ০১ এপ্রিল উপজেলা সাউন্ড হেল্থ হাসপাতালে নার্সের অদক্ষতার কারণে লাবিবা নামের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এরই প্রতিবাদে ৩এপ্রিল বিকেল ৫টায় লোহাগাড়া সচেতন জনসাধারণের উদ্যোগে বটতলী মোটর স্টেশনস্থ আরকান হোটেলের সামনে এক বিশাল মানববন্ধন অনুষ্টিত হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত