টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সন্দ্বীপে যাত্রীবাহী নৌকাডুবি: নিহত ৫

চট্টগ্রাম, ০৩ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস): চট্টগ্রামের সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটের কাছে রোববার সন্ধ্যায় নৌকা (লাল বোড) ডুবির ঘটনায় সোমবার বিকেলে আরেকটি লাশ উদ্ধার করেছে কোস্টগার্ডের সদস্যরা।

এ নিয়ে নৌকাডুবিতে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার সন্ধ্যার দিকে সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম জাকারিয়া উদ্ধার অভিযান সমাপ্তি ঘোষণা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সোমবার বিকেলে সর্বশেষ হাতিয়ায় হাফেজ আমিন রসুল (৪৫) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে রোববার রাতে চারজনের লাশ উদ্ধার করা হয়েছিল। এ চারজন হলেন- বড়দা জলদাস (৬০), সালাউদ্দিন (৩০), শচীন্ত্র জলদাস (৫৫) ও আবদুল হক (৬০)। কমপক্ষে ৩০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান।

চট্টগ্রামের জেলা প্রশাসক শামসুল আরেফিন নৌকাডুবির ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছেন। সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম জাকারিয়াকে আহ্বায়ক করে ছয় সদস্যের এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- জেলা পুলিশ সুপারের প্রতিনিধি, জেলা পরিষদ প্রতিনিধি, বিআইডব্লিউটিসি প্রতিনিধি, ফায়ার সার্ভিসের প্রতিনিধি, কোস্টগার্ডের প্রতিনিধি। কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়েছে।

রোববার সন্ধ্যায় সন্দ্বীপ ঘাটের কাছে সি-ট্রাক থেকে ছোট নৌকায় ৪০ জন যাত্রী নিয়ে গুপ্তছড়া ঘাটের দিকে যাওয়ার সময় সেটি উল্টে যায়।

মতামত