টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সন্দ্বীপে নৌকাডুবি: ঘটনাস্থলে নৌবাহিনীর ডুবুরি দল

চট্টগ্রাম, ০৩ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):: বাংলাদেশ নৌবাহিনীর একটি ডুবুরি দল সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটে সী-ট্রাক ‘এসটি সালাম’ থেকে নামার সময় উল্টে যাওয়া লাল বোটের নিখোঁজ যাত্রীদের তল্লাশির জন্য ঘটনাস্থলে পৌঁছেছে।

জোয়ার-ভাটার মাঝখানে পানি স্থিতিশীল হলে অভিযান শুরু করবে তারা। এ পর্যন্ত ২৫ জনকে জীবিত এবং চারজনের মরদেহ উদ্ধার কর‍া হয়েছে।

কোস্টগার্ডের উদ্ধারকারী দলের কর্মকর্তা মো. আমিনুল হক  জানান, বাংলাদেশ নৌবাহিনীর একটি ডুবুরি দল গুপ্তছড়া ঘাটে অবস্থান করছে। জোয়ার-ভাটার মাঝখানে সাগরের পানি স্থিতিশীল অবস্থায় আসলে ডুবুরিরা সাগরে নামবেন। বর্তমানে পানির স্রোতের গতিবেগ অত্যন্ত বেশি হওয়ায় ডুবুরিরা নামতে পারছেন না।

উল্লেখ্য, গতকাল (০২ এপ্রিল ) সন্ধ্যায় চট্টগ্রামের কুমিরাঘাট থেকে ছেড়ে আসা একটি সি-ট্র্যাক গোপ্তাছড়া ঘাটে নোঙ্গর করলে যাত্রী নামানোর জন্য ছোট আকারের লাল বোট স্টিমারের কাছে যায়। যাত্রীরা স্টিমার থেকে নৌকায় নামেন। এসময় প্রচণ্ড ডেউয়ে সি-ট্র্যাক এবং লাল বোটের সংঘর্ষে বোটটি ৪০-৪৫ জন যাত্রীসহ ডুবে যায়। কয়েকজন যাত্রী সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও অধিকাংশ যাত্রী স্রোতে ভেসে যান।

পরে স্থানীয়রা উদ্ধার কাজে এগিয়ে আসেন এবং ৩০-৩৫ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হন। এসময় চার জনের লাশ উদ্ধার করা হয়।

মতামত