টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টাইগারদের টি-টোয়েন্টি মিশন শুরু কাল

চট্টগ্রাম, ০৩ এপ্রিল ২০১৭ (সিটিজি টাইমস):  টেস্ট ও ওয়ানডে সিরিজ শেষ। এই দুই সিরিজেই ট্রফি ভাগাভাগি করে নিয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। কাল থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে অনুষ্ঠিত হবে দুইটি ম্যাচ। অর্থাৎ, সিরিজ জিততে হলে একটি দলকে দুইটি ম্যাচই জেতা লাগবে। তবে, কোনও ম্যাচ পরিত্যক্ত হলে সেটা ভিন্ন কথা।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে কাল ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়। আগামী বৃহস্পতিবার একই ভেন্যুতে একই সময়ে দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচের মাধ্যমেই শ্রীলঙ্কা সফর শেষ হবে টাইগারদের।

শ্রীলঙ্কার বিরুদ্ধে এখন পর্যন্ত পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে বাংলাদেশ একটিতে জিতেছে ও চারটিতে হেরেছে। লঙ্কানদের বিরুদ্ধে টাইগারদের একমাত্র জয়টি এসেছিল গতবছর বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপে। ওই ম্যাচে ২৩ রানের জয় পেয়েছিল বাংলাদেশ।

টাইগাররা সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজ খেলেছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। তিন ম্যাচের এই সিরিজটিতে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। অন্যদিকে, শ্রীলঙ্কা সর্বশেষ অস্ট্রেলিয়া সফরে গিয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয়। তার আগে দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা সফরে গিয়ে প্রথমে টেস্ট সিরিজ খেলে বাংলাদেশ। এই সিরিজের প্রথম ম্যাচে ২৫৯ রানে হেরে যায় মুশফিকুর রহিমরা। তবে, দ্বিতীয় তথা সিরিজের শেষ ম্যাচটিতে চার উইকেটের জয় পায় টাইগাররা।

টেস্ট সিরিজের পর ওয়ানডে সিরিজটি দারুণভাবে শুরু করে বাংলাদেশ। প্রথম ম্যাচটিতে মাশরাফি বিন মুর্তজারা জয় পায় ৯০ রানে। দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। আর তৃতীয় ম্যাচটিতে বাংলাদেশ হেরে যায় ৭০ রানে।

বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, নুরুল হাসান সোহান, শুভাশিস রায়, মোহাম্মদ সাইফউদ্দিন, সানজামুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত