টক অব দ্য চট্টগ্রাম
Ad2

একজন ঘোলা পানিতে মাছ শিকারে লিপ্ত : নাছির

চট্টগ্রাম, ২০  মার্চ ২০১৭ (সিটিজি টাইমস)::  কর আদায় নিয়ে একজন দায়িত্বশীল ব্যক্তি ও বিশেষ মহল জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকারে লিপ্ত রয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সোমবার নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিকের ২০ তম সাধারণ সভায় মেয়র এ মন্তব্য করেন।

এর আগে গত রোববার রেডক্রিসেন্ট সোসাইটির এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছিলেন, কর বাড়িয়ে সরকারকে অজনপ্রিয় না করার জন্য সিটি মেয়রের প্রতি আমি আহ্বান জানাচ্ছি।

সোমবার চসিকের সভায় আ জ ম নাছির উদ্দীন বলেন, কর্পোরেশন এলাকায় নাগরিকদের উপর ট্যাক্স ধার্য্য করার কোন এখতিয়ার বা ক্ষমতা মেয়রের নেই। সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় কর্তৃক ধার্য্যকৃত এবং গ্যাজেট দ্বারা প্রকাশিত ট্যাক্স আদায় করার ক্ষমতা কর্পোরেশন প্রয়োগ করে মাত্র।

তিনি আরও বলেন, অতি সম্প্রতি একজন দায়িত্বশীল ব্যক্তি ও বিশেষ মহল জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করার লক্ষে এবং সরকারের আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে নানামুখি অপপ্রচারে লিপ্ত রয়েছে। যার কারনে সরকারের ভাবমুর্তি প্রশ্নবিদ্ধ হচ্ছে।

তিনি বলেন, পরিচ্ছন্ন কার্যক্রম নগরবাসীর প্রশংসা অর্জন করছে। এ কার্যক্রমকে আরো জোরদার করতে হবে। চলমান ১৯ ওয়ার্ডে ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ অপসারন কার্যক্রম নিবিড় পর্যবেক্ষনের জন্য কাউন্সিলরদের অনুরোধ করেন মেয়র।

সভায় চসিকের কাউন্সিলরবৃন্দ ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত