টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে অভিযান শেষ

ইব্রাহিম খলিল

চট্টগ্রাম, ২০  মার্চ ২০১৭ (সিটিজি টাইমস):  চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ থানা এলাকায় ঘিরে রাখা সন্দেহভাজন দুই জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে কোন জঙ্গি বা বিস্ফোরক পায়নি পুলিশ।

সোমবার (২০ মার্চ) বিকেল ৪ টায় র‌্যাব-সোয়াত-পুলিশ ও বোমা নিষ্ক্রিয়কারী দলের যৌথ সমন্বয়ে এ অভিযান পরিচালনা করা হয়।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (পশ্চিম) নাজমুল হাসান পুলিশের নিস্ফল অভিযানের কথা স্বীকার করে বলেন, গোপন সূত্রের খবরটি সঠিক ছিল না। জঙ্গি আস্তানা সন্দেহে দুই ভবনে অভিযান চালিয়ে কিছুই পাওয়া যায়নি।

তিনি বলেন, সোমবার দুপুরে নগরীর আকবর শাহ থানা পুলিশ গোপন সুত্রে খবর পেয়ে আকবর শাহ সিডিএ আবাসিক এলাকার এক নম্বর সড়কের একটি ভবনে এবং ইশান মহাজন সড়কের একটি ভবনে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে পুলিশ।

খবর পেয়ে চট্টগ্রাম মেট্টেপলিটন পুলিশের সোয়াত দল, পুলিশ ও র‌্যাবের প্রায় দেড়শতাধিক সদস্য বিকেল চারটায় অভিযান শুরু করে। এরমধ্যে পুলিশের সোয়াত টিম নিকুঞ্জ আবাসিক এলাকার সামনে ইশান মহাজন ঘাট রোডের পাঁচ তলা বাড়িটিতে তল্লাশি চালিয়ে কিছুই পায়নি।

অন্যদিকে সোয়াত ও বোম্ব ডিসপোজাল ইউনিটসহ দেড় শতাধিক পুলিশ আকবর শাহ থানার কর্নেলহাট এলাকায় মমহ নিবাস নামের বাড়িতেও তল্লাশি চালিয়ে কোন কিছুই মেলেনি।

চট্টগ্রাম পুলিশের ডবল মুরিং জোনের সহকারী কমিশনার এ বি এম ফয়জুল ইসলাম জানান, বাড়ি দুটির একটি চট্টগ্রামের আকবর শাহ থানার উত্তর কাট্টলি এলাকার নিকুঞ্জ আবাসিক এলাকা অবস্থিত। অপরটি আকবর শাহ থানার কর্নেলহাট এলাকায়।

আধা কিলোমিটার দূরত্বের এই বাড়ি দুটিতে জঙ্গিরা আস্তানা গেড়েছে এমন তথ্যের ভিত্তিতে তল্লাশি চালানো হয় বলে জানান এ বি এম ফয়জুল ইসলাম। তিনি বলেন, আমাদের প্রাপ্ত তথ্য বাড়ির মালিকের সঙ্গে কথা বলে যাচাই করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে।

মতামত