টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ডের জঙ্গি আস্তানা থেকে আরো ১৪টি বোমা উদ্ধার

চট্টগ্রাম, ১৯  মার্চ ২০১৭ (সিটিজি টাইমস): চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার আলোচিত সেই জঙ্গি আস্তানা থেকে আরো ১৪টি বোমা উদ্ধার করা হয়েছে।

জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালানোর তিনদিন পর রোববার দুপুরে বোমা নিষ্ক্রিয় ইউনিটের সদস্যরা তল্লাশি চালানোর সময় ছায়ানীড় নামের ওই ভবনের একটি কক্ষ থেকে এসব বোমা উদ্ধার করা হয়।

এ ছাড়া একই বাসা থেকে গত বৃহস্পতি ও শনিবার ২৫টি বোমা উদ্ধার করা হয়েছিলো। জঙ্গি অভিযানের শুরু থেকে রোববার পর্যন্ত একই বাড়ি থেকে সর্বমোট ৩৯টি বোমা উদ্ধার করা হয়।

চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) হাবিবুর রহমান জানান, সীতাকুণ্ডের প্রেম তলার ওই বাড়িতে বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের সদস্যরা তৃতীয় দিনের মতো তল্লাশি চালানোর সময় আরো ১৪টি বোমা পায়। উদ্ধারের পর এসব বোমা নিষ্ক্রিয় করে বোমা নিষ্ক্রিয়কারী ইউনিট।

উল্লেখ্য, বুধবার বিকেল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত সীতাকুণ্ডের প্রেম তলার ছায়ানীড় ভবনে অভিযান চালায় পুলিশ ও সোয়াত টিম। অভিযানে এক নারী ও এক শিশুসহ পাঁচজন নিহত হয়। অভিযানে পর বাড়িটি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। সেখানে এখনো তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ ও বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট।