টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রা অপ্রতিরোধ্য

চট্টগ্রাম, ১৮  মার্চ ২০১৭ (সিটিজি টাইমস):  যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, জাতির পিতা অবিনশ্বর, চির জাগরুক। তিনি বাঙ্গালীর চেতনার বাতিঘর। আর তাঁর দেখানো পথে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রা আজ অপ্রতিরোধ্য।

যুবলীগ চেয়ারম্যান শনিবার সকাল ১১ টায় চট্টগ্রামের পটিয়া উপজেলা সদরে অবস্থিত, নিজের বাল্যস্মৃতিবিজড়িত আব্দুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের শত বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, প্রকাশনা উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেজবানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ যতই এগিয়ে যাবে, বঙ্গবন্ধুর স্বপ্ন আর অর্জন ততোই আমাদের জন্য হয়ে উঠবে প্রাসঙ্গিক। কারণ, বাংলাদেশের যে রূপকল্প তিনি এঁকেছিলেন, সেটাই বাস্তবায়নের পথে আজ বাংলাদেশ।

ওমর ফারুক চৌধুরী বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সৎ মানুষের জন্য রাজনীতিকে কঠিন করেছিলেন। এরশাদ সভ্য সমাজে সৎভাবে বেঁচে থাকা কঠিন করেছেন। আর বেগম খালেদা জিয়া এ দু’য়ের সমন্বয় করে অপরাজনীতির প্রবক্তা হয়েছিলেন। মিথ্যাচার, মূর্খতা আর বেয়াদবী এই তিন গুনের সমন্বয় সাধন করে দেশ পরিচালনা করেছেন।

যুবলীগ চেয়ারম্যান বলেন, অপরদিকে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা দিয়েছেন বিশ্ব শান্তির দর্শন “জনগণের ক্ষমতায়ন”।

তিনি আরো বলেন, বিড়াল কেশর ফোলালেই বাঘ হতে পারে না। স্বামীর কোলে চড়ে নেতা হওয়া আর দুঃসময়ের চ্যালেঞ্জ মোকাবেলা করে নেতা হওয়ার মধ্যে বিরাট পার্থক্য। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা পিতার কোলে চড়ে নেতা হননি। একটার পর একটা দুঃসময় পাড়ি দিয়ে, সকল চ্যালেঞ্জ সাহসের সঙ্গে মোকাবেলা করে নেতা হয়েছেন। তাই তো আজ জলে ও স্থলে বাংলাদেশের মানচিত্র পাল্টে গেছে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আলতাফ হোসেন বাচ্চু, সৈয়দ মাহমুদুল হক, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক মিজানুল ইসলাম মিজুসহ আরো অনেকে।

মতামত