টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ইজাহারের মাদ্রাসায় অভিযান

চট্টগ্রাম, ১৮  মার্চ ২০১৭ (সিটিজি টাইমস): চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে চট্টগ্রাম নগরীর লালখান বাজার হেফাজত ইসলামের নেতা মুফতি ইজহারের মালিকানাধীন জমিয়তুল উলুম আল-ইসলাম মাদ্রাসায় অভিযান চালানো হয়েছে বলে জানিয়েছেন পুলিশ।

শনিবার বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত পুলিশ এ অভিযান চালায়। অভিযানে প্রায় শতাধিক পুলিশ সদস্য অংশ নেয়। তবে এক ঘণ্টা পর্যন্ত চলতে থাকা অভিযানে কোনো কিছুই পায়নি পুলিশ।

অভিযানে নেতৃত্ব দেয়া নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) কাজী মুত্তাকী ইবনু মিনান সাংবাদিকদের বলেন, দেশজুড়ে চলমান জঙ্গিবিরোধী অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে। আপনারা জানেন এই মাদ্রাসায় অতীতে গ্রেনেড বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। তাই এই মাদ্রাসার কর্তৃপক্ষকে সতর্ক করার জন্য আসা। সে হিসেবে মাদ্রাসার একাডেমিক ভবন ও ছাত্রাবাসগুলোতে তল্লাশি চালানো হয়েছে।

একেক সময় একে জায়গায় অভিযান চালানো হবে উল্লেখ করে তিনি বলেন, আজ খুলশী থানা এলাকা নির্ধারণ ছিল তারই অংশ হিসেবে বিকেলে লালখান বাজার মাদ্রাসায় (জমিয়তুল উলুম আল-ইসলাম মাদ্রাসায় )অভিযান পরিচালনা করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালের অক্টোবরে এই মাদ্রাসায় রহস্যজনক বোমা বিস্ফোরণে তিন ছাত্র নিহত হয়। পরে সেখান থেকে বিপুল গ্রেনেড উদ্ধার করে পুলিশ।

পরে এ ঘটনায় বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি ও ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরী ও তার ছেলে হারুণ ইজহারকে আসামি করে মামলা হয় এবং তাদের গ্রেফতার করা হয়।

মতামত