টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘সাংবাদিকতা সবসময় ঝুঁকিপূর্ণ পেশা’

চট্টগ্রাম, ১৮  মার্চ ২০১৭ (সিটিজি টাইমস):: প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল হোসেন চৌধুরী বলেছেন, সাংবাদিকরা অন্যের বঞ্চনা ও নির্যাতনের বিরুদ্ধে যতটা সোচ্চার সেভাবে নিজেদের ক্ষেত্রে সোচ্চার হতে পারেন না। সাংবাদিকতা সবসময় ঝুঁকিপূর্ণ পেশা।

শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে চট্টগ্রামের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাংবাদিক-বান্ধব নেত্রী উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা প্রথম প্রধানমন্ত্রী যিনি সরকারি খাতের বাইরে বেসরকারি পর্যায়ে ইলেকট্রনিক মিডিয়া উন্মুক্ত করে দিয়েছেন। আজ অনেক টেলিভিশন। অনেক কর্মসংস্থান হয়েছে। তিনি সম্পাদকদের মানহানি মামলায় গ্রেফতারের অসম্মান রুখতে সমন জারির আইন করেছেন। এখন সাংবাদিকদের কোমরে দড়ি পরিয়ে নিয়ে যাওয়া হয় না। যদিও সাংবাদিকরা আইনের উর্ধ্বে নন।

এতে প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশের সঞ্চালনায় প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার সভাপতিত্ব করেন। এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোস্তাক আহমদ, সহ সভাপতি নিরুপম দাশগুপ্ত, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কার্যনির্বাহী সদস্য আসিফ সিরাজ, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির চেয়ারম্যান মঈনুদ্দিন কাদেরী শওকত প্রমুখ

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত