টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘মনোবল ভাঙতেই আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা’

চট্টগ্রাম, ১৮  মার্চ ২০১৭ (সিটিজি টাইমস):: আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের মনোবল ভাঙতেই তাদের ওপর হামলা চালানো হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সকালে রাজধানীর এলজিইডি ভবনে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতির বার্ষিক সম্মেলন টিবি-১৭’র প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, গতকাল ও আজকে বা তার আগে কয়েকটি ঘটনায় তারা পুলিশ এবং র‌্যাবকে টার্গেট করেছে। এর কারণ কী, উদ্দেশ্য কী? এটা পরিষ্কার যে, উগ্রবাদীদের বিরুদ্ধে আমাদের পুলিশের সফল অভিযান পরিচালিত হয়েছে। সেই পুলিশ এবং র‌্যাবের সদস্যদের মনোবলকে ভেঙে দিয়ে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করাই তাদের লক্ষ্য।

তিনি বলেন, এখানে কোনো দলমত বা খণ্ডিত চিন্তা করে লাভ নেই। এই চ্যালেঞ্জ গোটা জাতির চ্যালেঞ্জ। এটা আমাদের উন্নয়ন, বাংলাদেশের যে বিপুল সম্ভাবনা- তার ওপর প্রচণ্ড আঘাত। নাশকতার মধ্য দিয়ে আন্তর্জাতিক বিশ্বে আমাদের ভাবমূর্তি ক্ষুন্ন করা, আমাদের উন্নয়ন-অর্জনকে বাধাপ্রাপ্ত করা এবং দেশে অরাজক পরিস্থিতি তৈরি করাই এর লক্ষ্য।

সবাইকে সম্মিলিতভাবে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ার আহ্বান জানিয়ে কাদের বলেন, এই দেশটা আমার আপনার সকলের। দেশ যদি ঠিক না থাকে, অস্থিরতায় নিপাতিত হয়, উপর্যুপরি নাশকতার কবলে পড়ে; তাহলে আপনি আমি কেউই এখানে নিরাপদ নই। কাজেই আমাদের নিরাপত্তার স্বার্থে নিরাপত্তার পথে প্রতিবন্ধক যে অপশক্তি, সে অপশক্তিকে সম্মিলিতভাবে আমাদের প্রতিরোধ করতে হবে।

তিনি আরো বলেন, আমরা বিজয়ী জাতি, আমরা রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করেছি, আমরা বীরের জাতি। আমরা পাক হানাদার বাহিনীকে পরাজিত করেছি, আমি বিশ্বাস করি আমরা অপশক্তিকেও পরাজিত করব। এখন সবাই এই বিষয়টা নিয়ে ভাবুন- যে বিষয়টা আপনাদের কাজ করার পথে অন্তরায়, দেশের সুষ্ঠু পরিবেশের অন্তরায়, আগামী জাতীয় নির্বাচনের অন্তরায়। কাজেই আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে এই সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়তে হবে।

যক্ষ্মা সম্মেলন ২০১৭-এর সভাপতি মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশনে সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত