টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সবাইকে ছাড়িয়ে সাকিব

চট্টগ্রাম, ১৮  মার্চ ২০১৭ (সিটিজি টাইমস):: দারুণ এক রেকর্ড গড়লেন সাকিব আল হাসান। এক ডাবল সেঞ্চুরি, এক সেঞ্চুরি আর দুই হাফ সেঞ্চুরিতে এখন পর্যন্ত ২০১৭ সালের সেরা টেস্ট ব্যাটসম্যানের আসন দখল করে নিলেন এই টাইগার অলরাউন্ডার।

সাকিবের পেছনে পড়ে আছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ। দক্ষিণ আফ্রিকার ডিন এলগার কিংবা নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনের মতো তারকা খেলোয়াড়রা।

এখানেই শেষ নয় চলতি বছরের একমাত্র ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে ৫০০ রানের মাইলফলক স্পর্শ করেন সাকিব। মাত্র পাঁচ ম্যাচ থেকেই এমন কীর্তি ঝুলিতে পুরলেন তিনি।

সাকিবের সর্বশেষ পাঁচ ম্যাচের নয় ইনিংস ছিল এমন-০, ২১৭, ৮, ৫৯, ২২, ৮২, ৮, ২৩ এবং ১১৬। সাকিব ছাড়াও এই ঘরে নাম লেখাতে পারতেন মুশফিকুর রহিমও। কিন্তু তিনি মাইলফলক থেকে মাত্র সাত রান কমে করেছেন।

অবশ্য এই শীর্ষস্থানটা ধরে রাখা সাকিবের জন্য ভীষণ কঠিনই হকে। তারপরও সাকিব চাইলে সেটা পারতেও পারে। কারণ এ বছর বাংলাদেশ বেশ কয়েকটি টেস্ট ম্যাচে অংশ নেবে।

এদিকে কলম্বোর পি সারা ওভালে সাকিব-মুশফিক আর মোসাদ্দেকের ঝকঝকে নৈপুণ্যে লঙ্কানদের বিপক্ষে লিডের দেখা পায় বাংলাদেশ। তৃতীয় দিন শেষে টাইগারদের চেয়ে শ্রীলঙ্কা ৭৫ রানে পিছিয়ে।

মতামত