টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জঙ্গি আস্তানা: চলছে বোমা নিষ্ক্রিয়করণের কাজ

চট্টগ্রাম, ১৬  মার্চ ২০১৭ (সিটিজি টাইমস):: চট্টগ্রামের সীতাকুণ্ডের প্রেমতলা এলাকার ছায়ানীড় বাড়ির জঙ্গি আস্তানায় ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট সোয়াত টিমের নেতৃত্বে শুরু হওয়া ‘অপারেশন অ্যাসল্ট সিক্সটিন’ সমাপ্ত ঘোষণার পর অবিস্ফোরিত শক্তিশালী বোমা নিষ্ক্রিয়করণের কাজ করছে পুলিশের স্পেশাল ইউনিটের সদস্যরা।

বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে অভিযানের সমাপ্তি ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে পুলিশের ডিআইজি মো. শফিকুল ইসলাম এর সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ছায়ানীড় নামের ওই বাড়ির ভিতরের সিঁড়ি থেকে শুরু করে জঙ্গিদের অবস্থান করা রুম ও বাড়ির ছাদে মধ্যে ছড়িয়ে ছিটিয়ে থাকা কয়েকটি শক্তিশালী বিস্ফোরক দ্রব্য নিষ্ক্রিয়করণের কাজ করছে সিএমপির স্পেশাল ইউনিট।

এর আগে ওই বাড়িতে কোনো জঙ্গি নেই বলে পুলিশ অভিযান স্থগিত ঘোষণা করেছেন বলে ডিআইজি শফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, অভিযান আপাতত স্থগিত রাখা হয়েছে। তবে ওই ভবনের ভিতরে অনেক বিস্ফোরক দ্রব্য ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এবং ওই ভবনের ছাদে কয়েকটি আত্মঘাতী কয়েকটি অবিস্ফোরিত শক্তিশালী বোমা রয়েছে। তবে অভিযান আনুষ্ঠানিকভাবে শেষ করলেও পুরো বাড়িটি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ডিআইজি আরো বলেন, অপারেশন শেষ হলেও এখনো কাজ চলছে। ভিতরে বোমা ডিসপোজার টিম পাঠানো হয়েছে। সেখানে জঙ্গির বিপুল সংখ্যক শক্তিশালি গ্রেনেড ও বিস্ফোরক রয়েছে। এসব নিষ্ক্রিয় করার কাজ চলছে।

মতামত