টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ডে অভিযানে ৫ পরিবারের ২০ জন উদ্ধার

চট্টগ্রাম, ১৬  মার্চ ২০১৭ (সিটিজি টাইমস)::  চট্টগ্রামের সীতাকুণ্ডের প্রেমতলা এলাকা ছায়ানীড় বাড়ির জঙ্গি আস্তানায় ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট সোয়াত টিমের নেতৃত্বে ‘অপারেশন অ্যাসল্ট সিক্সটিন’ শুরুর পর ৫ পরিবারের ২০জিম্মিকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

বৃহস্পতিবার ভোর ৬টার দিকে ছায়ানীড় বাড়িতে জঙ্গিদের আস্তানায় সোয়াতের নেতৃত্বে অভিযান শুরু হয়। অভিযানে তাদের সঙ্গে অংশ নিয়েছে চট্টগ্রামের সোয়াত, র‌্যাব ও পুলিশ সদস্যরা।

অভিযানে নারীসহ চারজঙ্গি নিহত হয়েছে এবং নিহতদের মধ্যে এক জঙ্গি আত্মঘাতী হামলা চালিয়েছিল। এ সময় তিন পুলিশ আহত হয়েছে বলে অভিযানস্থলে উপস্থিত পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ঢাকার অতিরিক্ত উপ কমিশনার আব্দুল মান্নান বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

এদিকে আহত সোয়াত ও পুলিশ সদস্যদের চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও তিনি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার সকাল ৬টার কিছু পরে অবস্থান নিয়ে বাড়িটির দিকে অগ্রসর হওয়া শুরু করেন অভিযানে অংশ নেয়া সোয়াত সদস্যরা। কিছুক্ষণের মধ্যেই গুলি-পাল্টাগুলির শব্দ শোনা যায়। ব্যাপক গোলাগুলির মধ্যেই বিকট শব্দে একটা বিস্ফোরণ ঘটে। এরপর সাড়ে ৬টার দিকে একটি অ্যাম্বুলেন্সে আইনশৃঙ্খলা বাহিনীর তিন সদস্যকে নিয়ে যেতে দেখা যায়।

সীতাকুণ্ডের প্রেমতলার ‘ছায়ানীড়’ নামের দোতলা বাড়িটি বুধবার দুপুর ৩টা থেকে আইনশৃঙ্খলা বাহিনী ঘিরে রাখে। পুলিশ জানায়, অবরুদ্ধ হয়ে পড়া তিন জঙ্গি নব্য জেএমবির সদস্য। ঘটনাস্থলে র‌্যাব-পুলিশের পাশাপাশি সিএমপির সোয়াত টিম ও বোম্ব ডিসপোজাল ইউনিট উপস্থিত হয়। রাত দেড়টার দিকে তিনটি গাড়িতে করে ঢাকা থেকে রওনা দেয়া সোয়াত টিমের সদস্যরা পৌঁছান ঘটনাস্থলে। এরপরই পুলিশ আশপাশের সবগুলো বাড়ির বাতি নিভিয়ে দেয়ার নির্দেশ দেয়। এছাড়া পুরো এলাকাটি সিল করে দেয়া হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত