টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ডের বাড়ি ঘিরে প্রস্তুত সোয়াত টিম

চট্টগ্রাম, ১৫ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস):: চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় অভিযান চালাতে ব্যাপক প্রস্তুতি নিতে শুরু করেছে পুলিশ এবং সোয়াত টিম।

চট্টগ্রাম শহর থেকে সীতাকুণ্ডে জঙ্গি আস্তানার কাছে নিয়ে যাওয়া হয়েছে সাঁজোয়া যান। তবে কবে কখন নাগাদ অভিযান চালানো হবে এ ব্যাপারে পুলিশ নিশ্চিত করে কিছু বলেনি।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে আশপাশের গ্রামবাসীর নিরাপত্তার কথা বিবেচনা করে রাতে অভিযান স্থগিত থাকতে পারে বলে পুলিশ জানিয়েছে। জঙ্গি আস্তানা ঘিরে রেখে চারপাশে আলো জ্বালিয়ে দিয়েছে পুলিশ। বিপুলসংখ্যক পুলিশ সদস্য ঘটনাস্থলে অবস্থান নিয়েছে।

এর আগে বিকেলে সীতাকুণ্ডের চৌধুরীপাড়ার ছায়ানীড় ভবনে অভিযান চালাতে গেলে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ করে জঙ্গিরা। এতে সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোজাম্মেল হকসহ দুই পুলিশ সদস্য আহত হন।

ছায়ানীড় ভবনের নিচতলার একটি বাসায় জঙ্গিদের অবস্থান নিশ্চিত হয়ে পুলিশ একই ভবনের অপর ৭টি বাসার বাসিন্দাদের সরিয়ে নিয়েছে।

এদিকে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম জানিয়েছেন, সীতাকুণ্ডে যে দুটি জঙ্গি আস্তানায় অভিযান চলছে সেগুলো মূলত জেএমবির ঘাঁটি। এখানে বিপুল অস্ত্র, বোমা ও গ্রেনেড নিয়ে কমপক্ষে তিনজন জঙ্গি সদস্য অবস্থান করছে বলে পুলিশ ধারণা করছে। বার বার মাইকিং করে এখান থেকে জঙ্গি সদস্যদের আত্মসমর্পণ করে বেরিয়ে আসার আহ্বান জানানো হলেও জঙ্গিরা সাড়া দিচ্ছে না।

মতামত