টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় সোয়াত টিম, ফের অভিযান

চট্টগ্রাম, ১৫ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস):: চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা সদরের দুই জঙ্গি আস্তানার অভিযানের জন্য ঘটনাস্থলে যোগ দিয়েছে পুলিশের বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত টিম “সোয়াত”। ফের অভিযান চলছে সেখানে।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে কাউন্টার টেরোরিজম ইউনিটের সোয়াত টিম ঘটনাস্থলে পৌঁছে।

দুপুর থেকে ঘেরাও করে রাখা ছায়ানীড় বাড়িতে ফের অভিযান শুরু করেছে পুলিশ। ইতোমধ্যে অভিযানে অংশ নিতে সীতাকুণ্ডে পৌছেছে পুলিশের বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত টিম সোয়াত সদস্যরা।

ঘটনাস্থল থেকে বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড মডেল থানার ওসি ইফতেখার হাসান।

তিনি বলেন, এর আগে ছায়ানীড় বাড়ি থেকে অন্যান্য বাসিন্দাদের সরিয়ে নিয়েছে পুলিশ। সেখানে মাইক দিয়ে বিকেল থেকে জঙ্গিদেরআত্মসমপর্ণের আহবান জানালেও সে তাতে সাড়া মেলেনি। তাই পুলিশ সেখানে সশস্ত্র অভিযানের সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে সীতাকুণ্ড সদরের নামার বাজার এলাকার জঙ্গি আস্তানা থেকে বিপুল অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে পুলিশ। এসময় এক শিশুসহ স্বামী-স্ত্রীকে আটক করা হয়।

বুধবার দুপুরে থেকে গোপন খবরের ভিত্তিতে পুলিশ নামার বাজার এবং কলেজ রোড চৌধুরী পাড় এলাকার প্রেমতলাস্থ ছায়ানীড় ভবনে অভিযান চালায় পুলিশ।

পুলিশ জানায়, ওই বাড়ি থেকে বিপুল অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। তবে তার সংখ্যা জানাতে পারেনি পুলিশ।

এদিকে পুলিশ দুটি বাড়ি ঘেরাও করে তল্লাশি শুরু করলে কলেজ রোডের বাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড বিস্ফোরণ ঘটনানো হয় বলে পুলিশ জানায়। এতে সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) সহ দুই পুলিশ সদস্য আহত হন।

জঙ্গি আস্তানায় অভিযানের খবর পেয়ে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, জেলা প্রশাসক শামসুল আরেফিন ও জেলা পুলিশ সুপার নুরে আলম মিনাসহ পুলিশের উদ্বর্তন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌছেন।

মতামত