টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘চট্টগ্রামে জঙ্গি ঘাঁটি গড়তে দেয়া হবে না’

চট্টগ্রাম, ১৪ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস):: চট্টগ্রামে জঙ্গিবাদের ঘাঁটি গড়তে দেয়া হবে না জানিয়ে জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা বলেছেন, যেকোনো মুল্যে সন্ত্রাস ও জঙ্গিবাদের মুলোৎপাটন করা হবে।

মঙ্গলবার (১৪ মার্চ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা আইনশৃংখলা কমিটির সভায় তিনি এ কথা বলেন।

সম্প্রতি মিরসরাইয়ে জঙ্গি আস্তানার সন্ধান প্রসঙ্গে পুলিশ সুপার বলেন, মিরসরাইয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার সর্ববৃহৎ অর্থনৈতিক জোনে বিদেশি বিনিয়োগকে বাধাগ্রস্থ করতেই জঙ্গি হামলার পরিকল্পনা করেছিল তারা। এদের সাথে বাংলাদেশ বিদ্বেষী একটি বিদেশি চক্রেরও ষঢ়যন্ত্র থাকতে পারে।

জেলা পুলিশ সুপার বলেন, বাংলাদেশে কোন আইএস নেই। যে সব জঙ্গি ইতোমধ্যে আটক হয়েছে তারা দেশীয় জঙ্গি।

মুসা নামের একটি জঙ্গি সংগঠনের এক সমন্বয়কের সন্ধানে রয়েছে পুলিশ মন্তব্য করে তিনি বলেন, প্রতিনিয়ত এই জঙ্গি সদস্য তার অবস্থানের পরিবর্তন করার কারণে সঠিকভাবে তাকে চিহ্নিত করা যাচ্ছে না।

পুলিশ সুপার ক্ষোভ প্রকাশ করে বলেন, পরিবহন সেক্টরে কোন শৃংখলা এবং নিয়ন্ত্রণ নেই। যারা পরিবহন সেক্টরে নেতৃত্বদেন তারা বাংলাদেশি কিনা তা নিয়েও সন্দেহ প্রকাশ করেন এসপি।

সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক সামশুল আরেফিন বলেন, চট্টগ্রামে গত মাসে অপরাধ প্রবণতা অনেকটা হ্রাস পেয়েছে। পুলিশের পাশাপাশি সমাজের সর্বমহলের অান্তরিক সহযোগিতার কারণে এটা সম্ভব হয়েছে। মাদকের আগ্রাসন বন্ধে প্রতিটি পরিবারকে সচেতন হতে হবে।

এসময় অন্যান্যের মধ্যে জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার বাবুল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাহাব উদ্দিন বক্তব্য রাখেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত