টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জনবল বৃদ্ধির উদ্যোগ সিএমপির

চট্টগ্রাম, ১৪ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস):: নতুন করে জনবল বৃদ্ধির উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। ১৭ হাজার ১৫৪ জন জনবল বৃদ্ধির একটি প্রস্তাব ইতিমধ্যে পুলিশ সদর দপ্তরেও পাঠিয়েছে সিএমপি।

জানা যায়, ২০১৩ সালের ৪ ফেব্রুয়ারি প্রথম দফা ৫ হাজার ১৫৫ জন জনবল চেয়ে পুলিশ সদর দপ্তরে একটি প্রস্তাব পাঠিয়েছিল সিএমপি। এর মধ্যে ৪ হাজার ৯৪৫ জন পুলিশ সদস্য ও ২১০ জন সিভিল স্টাফ ছিল। ২০১৫ সালের জুন মাসে সিএমপির বিভিন্ন পদে ১ হাজার ২৬৯ জন পুলিশ সদস্য বরাদ্দ দেয় সরকার। এর মধ্যে একজন অতিরিক্ত কমিশনার, দুজন উপকমিশনার, আটজন অতিরিক্ত উপকমিশনার, ৭জন সহকারী কমিশনার, ১৫ জন পরিদর্শক, ২০০ উপপরিদর্শক, ২৫০ সহকারী উপ-পরিদর্শক ও ৭০০ কনস্টেবল রয়েছে। এর আগে ২০১১ সালে ৪৩০ জন পুলিশ সদস্য বরাদ্দ পায় সিএমপি।

তথ্যের সত্যতা নিশ্চিত করে সিএমপির অতিরিক্ত কমিশনার মাসুদ উল হাসান বলেন, বর্তমানে নগর পুলিশের ৬ হাজার ৭০০ জন পুলিশ সদস্য রয়েছে। নগরবাসীকে দ্রুত সেবা পৌঁছানোর জন্য নতুন জনবল প্রয়োজন। তাই জনবলের জন্য পুলিশ সদর দপ্তরে একটি প্রস্তাব পাঠানো হয়েছে।

জানা গেছে, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সম্প্রতি নতুন আরও চারটি থানা স্থাপনের উদ্যোগ নেয়। আর এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে পুলিশ সদর দপ্তরে প্রস্তাব পাঠাতে প্রক্রিয়াও শুরু করছে সিএমপি। প্রস্তাবিত থানাগুলো হলো- ফতেয়াবাদ, কুয়াইশ,শিকলবাহা ও ভাটিয়ারি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত