টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নিউ ইয়র্কে জরুরি অবস্থা জারি

চট্টগ্রাম, ১৪ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস):: ভয়াবহ তুষারপাতে জনজীবন বিপর্যস্ত হওয়ার আশঙ্কায় নিউ ইয়র্ক রাজ্য ও নিউ ইয়র্ক শহরে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

নিউ ইয়র্কে ১৭ ইঞ্চি পরিমাণ তুষারপাত হওয়ার আশঙ্কা করছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ওয়েদার সার্ভিস।

নিই ইয়র্ক টাইমসের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলে ভয়াবহ তুষারপাত শুরু হওয়ার পর সোমবার মধ্যরাত থেকে নিউ ইয়র্কে জরুরি অবস্থা জারি করা হয়েছে। তবে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হবে কি না, সে বিষয়ে কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি।

মঙ্গলবার ভোর ৪টা থেকে পাতাল উপরস্থিত সড়কপথ বন্ধ রাখার কথা বলা হয়েছে। তবে পাতাল পথ খোলা থাকবে। মঙ্গলবার আরো বেশি তুষার পড়তে পারে- এমন আশঙ্কা থেকে নিউ ইয়র্ক ও বোস্টনের সব স্কুল বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে।

শেষ শীতের তুষারপাত মোকাবিলার করার জন্য উত্তর-পূর্ব রাজ্যের মানুষ প্রস্তুতি নিয়েছে। ওয়াশিংটন থেকে নিউ ইংল্যান্ড শহর পর্যন্ত তুষারঝড়ের আশঙ্কা রয়েছে। তবে এর ভয়াবহতা সবচেয়ে বেশি দেখা দিতে পারে নিউ ইয়র্কে। ফলে নিউ ইয়র্কের বাসিন্দাদের সতর্ক করা হয়েছে, তাদের ঘরের মধ্যে থাকতে বলা হয়েছে।

তবে আবহাওয়া সতর্কতায় বলা হয়েছে, ভারি তুষারপাত হতে পারে, তবে উপকূলীয় অঞ্চলে তুষারসহ বৃষ্টিপাতও হতে পারে। ফলে পরিস্থিতি অনুযায়ী চলতে বলা হয়েছে জনগণকে।

সোমবার রাতে নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুয়োমো জরুরি অবস্থা ঘোষণা দিয়ে বলেন, ‘আজ (মঙ্গলবার) ঘরে থাকার একটি চমৎকার দিন।’ তিনি জানান, মঙ্গলবারের জন্য পাতালপথে যাতায়াতের একটি ম্যাপ প্রকাশ করবে কর্তৃপক্ষ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত