টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে বিনিয়োগে আগ্রহী চীন : রাষ্ট্রদূত মা মিংকিংয়াং

চট্টগ্রাম, ১৩ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস)::  চট্টগ্রামে পাওয়ার প্ল্যান্ট, দুর্যোগ ব্যবস্থাপনা ও গার্মেন্টস সহ নানা ক্ষেত্রে চীন বিনিয়োগে আগ্রহী বলে জানিয়েছেন দেশটির রাষ্ট্রদূত মা মিংকিংয়াং। সোমবার দুপুরে নগর ভবনে চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে সৌজন্য সাক্ষাতে তিনি এ কথা জানান।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নগরীতে জলাবদ্ধতার সমস্যা, বর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত সমস্যা, এলইডি সংযোজন, বিউটিফিকেশন, এলইডি বিলবোর্ড ব্যবস্থাপনা, পর্যটন শিল্প, গার্মেন্টস শিল্প, পাওয়ার প্ল্যান্ট সহ নানা খাতে বিনিয়োগের সুযোগ রয়েছে।

চট্টগ্রামের সার্বিক উন্নয়নে চীনের সহযোগিতা চেয়ে তিনি বলেন, বন্দরনগরীকে দৃষ্টিনন্দন, নিরাপদ, সবুজ ও পরিচ্ছন্ন নগরী গড়ার প্রচেষ্টা চলছে।

চীনা রাষ্ট্রদূত মা মিংকিংয়াং বলেন, চট্টগ্রামে এসে আমি অভিভূত। নান্দনিক ও প্রাকৃতিক সৌন্দর্যের চট্টগ্রামে পাওয়ার প্ল্যান্ট, দুর্যোগ ব্যবস্থাপনা, গার্মেন্টস সহ নানান ক্ষেত্রে চীন বিনিয়োগে আগ্রহী। তিনি বর্জ্য ব্যবস্থাপনা, এলইডি লাইটিং, পাওয়ার প্ল্যান্ট সহ বিবিধ খাতে বিনিয়োগে সিটি মেয়রের সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রদূত আরও বলেন, বাংলাদেশ বিশেষ করে চট্টগ্রামের সাথে চায়নার বহুকাল থেকে সম্পর্ক সুনিবিড়। রাষ্ট্রদূত চট্টগ্রামের সার্বিক উন্নয়নে মেয়রের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।

সৌজন্য বৈঠকে সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, নির্বাহী ম্যাজিষ্ট্রেট যুথিকা সরকার ও চীনা দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতামত