টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে স্মার্টকার্ড বিতরণের উদ্বোধন আজ

চট্টগ্রাম, ১৩ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস): বন্দর নগরী চট্টগ্রামে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হচ্ছে আজ সোমবার। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা সকাল ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন কক্ষে স্মার্টকার্ড বিতরণের উদ্বোধন করবেন। এব্যাপারে ইসি সচিব বলেন, ‘চট্টগ্রামের ১৮ লাখের বেশি ভোটার থাকলেও আপাতত ১১ লাখ ৭৬ হাজার ভোটারের মধ্যে স্মার্টকার্ড বিতরণ করা হবে বাকি কার্ডগুলো ছাপানোর অপেক্ষায় রয়েছে। উদ্বোধনের পর স্থানীয় পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে আগামী ১৬ মার্চ থেকে পর্যায়ক্রমে স্মার্টকার্ড বিতরণ করা হবে। ইসির জনসংযোগ শাখা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।

এদিকে মোবাইল ফোনের মাধ্যমেও স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ সম্পর্কিত তথ্য জানা যাবে। SC স্পেস> NID> স্পেস >এনআইডির ১৭ নম্বরের ডিজিট টাইপ করে send করতে হবে ১০৫ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে বিতরণের স্থান ও সময় জানা যাবে।

স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাওয়ার জন্য নির্ধারিত সময়সূচি অনুযায়ী সশরীরে নির্দিষ্ট বিতরণ কেন্দ্রে যেতে হবে এবং লেমিনেটেড মূল জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিতে হবে। যারা ভোটার হিসেবে নিবন্ধিত হয়েছেন কিন্তু জাতীয় পরিচয়পত্র পাননি তাদের মূল নিবন্ধন স্লিপ নিয়ে আসতে হবে। এছাড়া যাদের জাতীয় পরিচয়পত্র বা স্লিপ হারিয়ে গেছে তাদেরকে সংশ্লিষ্ট থানায় জিডি করে, জিডির মূল কপিসহ সংশ্লিষ্ট উপজেলা/থানা নির্বাচন অফিসে যোগাযোগ করতে হবে।

গত বছরের ৩ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীতে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর থেকে ঢাকায় স্মার্টকার্ড বিতরণ কাজ চলছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত