টক অব দ্য চট্টগ্রাম
Ad2

যৌন হয়রানি: চবি চিকিৎসকের অপসারণ দাবি

চট্টগ্রাম, ১২ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস): চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক আবাসিক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে বিশ্ববিদ্যালয় মেডিকেলের চিকিৎসক মোস্তফা কামালের অপসারণের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে এক মানববন্ধনে এ দাবি জানান।

মানববন্ধন শেষে ওই চিকিৎসকের অপসারণের দাবিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের হাজারো শিক্ষার্থী ব্যানার ও প্লেকার্ড নিয়ে মিছিল করেন। মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে জড়ো হয়ে চার দফা দাবি জানান।

দাবিগুলো হলো- সোমবার দুপুর ১২টার মধ্যে মোস্তফা কামালকে দৃষ্টান্তমূলক শাস্তি এবং চাকরি থেকে স্থায়ী অপসারণ করা, চবিতে তাৎক্ষণিক নারী নির্যাতনের বিচারের জন্য আলাদা সেল গঠন, চবি মেডিকেলে পর্যাপ্ত সংখ্যক মহিলা ডাক্তার নিয়োগ এবং চবি মেডিকেলকে আধুনিকায়ণ করা।

এদিকে সোমবার দুপুর ১২টা পর্যন্ত সময় বেঁধে দিয়ে হুঁশিয়ারি দেন আন্দলনরত শিক্ষার্থী। অন্যথায় সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাবে বলেও জানান।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে পেটের ব্যথা নিয়ে বিশ্ববিদ্যালয়ে মেডিকেলে চিকিৎসা নিতে যান বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের এক ছাত্রী। এসময় কর্তব্যরত চিকিৎসক যৌন হয়রানি করে বলে অভিযোগ করেন ওই ছাত্রী।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত