টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নবযাত্রা ও জয়যাত্রার কমিশনিং সম্পন্ন

চট্টগ্রাম, ১২ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস): বাংলাদেশ নৌবাহিনীর বহরে যুক্ত হওয়া দুটি সাবমেরিন ‘নবযাত্র ও জয়যাত্রা’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার দুপুর ১২টার দিকে ঈশা খাঁ ঘাঁটিতে সাবমেরিন দু’টি উদ্বোধন করেন।

এর আগে বেলা ১১টার পর প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি পতেঙ্গাস্থ নৌবাহিনীর ঘাঁটি ইশা খাঁ ঘাঁটিতে অবতরণ করেন।

সাবমেরিনের কমিশনিং অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ছাড়াও মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, সরকারের পদস্থ কর্মকর্তা এবং সংবাদমাধ্যমের সম্পাদক ও সিনিয়র সাংবাদিকরা উপস্থিত আছেন।

এ ছাড়া বিকেল ৩টায় নগরীর পতেঙ্গা বোট ক্লাবে ওয়াসার নতুন পানি শোধনাগার ‘শেখ হাসিনা ওয়াটার ট্রিটমেন্ট’ উদ্বোধন করবেন তিনি। অনুষ্ঠান শেষে বিকেলেই প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করবেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, এক হাজার ৫৬৯ কোটি টাকায় কেনা সাবমেরিন নবযাত্রা ও জয়যাত্রা সংযোজনের মাধ্যমে বাংলাদেশ নৌবাহিনী সত্যিকারের ত্রিমাত্রিক বাহিনীতে পরিণত হচ্ছে। ২০১৪ সালে দুটি সাবমেরিন কেনার জন্য চীনের সঙ্গে চুক্তি করে বাংলাদেশ। চুক্তি অনুযায়ী ২০১৬ সালের ১৪ নভেম্বর সাবমেরিন দুটি চীনের দালিয়ান প্রদেশের লিয়াওয়ান শিপইয়ার্ডে বাংলাদেশ নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল নিজাম উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করা হয়। এরপর ২২ ডিসেম্বর সাবমেরিন দুটি বাংলাদেশে নিয়ে আসা হয় চীন ও বাংলাদেশ নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের তত্ত্বাবধানে। এর আগে অবশ্য সী ট্রায়াল সম্পন্ন হয়।

মতামত