টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এ দেশে হলি আর্টিসান আর হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম, ১১ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস):  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হলি আর্টিসানের মতো আর কোনো ঘটনা এদেশে হবে না।শনিবার দুপুরে ঢাকা কলেজ আয়োজিত ‘মাদকাসক্তি ও জঙ্গি প্রতিরোধে যুব সমাজের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে সে জন্য নিরাপত্তা বাহিনীগুলোকে সব ধরনের নির্দেশনাও দেয়া হয়েছে তিনি বলেন, যারা দেশের স্বাধীনতা বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত ছিল, যারা দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে তারাই বিভিন্ন সময় বিভিন্ন রূপ ধারণ করে অপকর্ম চালিয়ে যাচ্ছে। মূলত তারাই জঙ্গি।

কুমিল্লার চান্দিনায় আটক দুই জঙ্গি সম্পর্কে তিনি বলেন, তাদেরকে জিজ্ঞাসাবাদ করে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তাদের দেয়া তথ্য থেকে এখনো বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে যাচ্ছে গোয়েন্দা বাহিনী।

মন্ত্রী বলেন, আমরা অপার সম্ভাবনার দেশে পরিণত হচ্ছি বলে স্বাধীনতাবিরোধী চক্র আন্তর্জাতিকভাবে দেশকে অকার্যকর করার জন্য এ জঙ্গিবাদ চালিয়ে যাচ্ছে।কিন্তু নিরাপত্তা বাহিনী এ জঙ্গিবাদকে নির্মূল করার জন্য চ্যালেঞ্জ নিয়ে কাজ করে যাচ্ছে। নির্মূল না হলে ও নিয়ন্ত্রণে রয়েছে জঙ্গিবাদ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেদেশের মানুষ দেশের জন্য জীবন দিতে পারে তারা কখনো জঙ্গি হতে পারে না বলে আমার বিশ্বাস।জঙ্গিরা এতটাই ঘৃণিত যে তাদের পরিবার পর্যন্ত লাশ গ্রহণ করছে না। বরং জঙ্গিবাদের পথে এগিয়ে যাচ্ছে এমন সন্তানকে পুলিশের কাছে ধরিয়ে দিতে সাহায্য করছে অভিভাবকরা।

এ সময় মন্ত্রী মন্তব্য করেন, রামু ও ব্রাহ্মণবাড়িয়ায় মিথ্যা অজুহাতে আক্রমণ করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করেছিল এ জঙ্গি গোষ্ঠী। এটাও এক ধরনের ষড়যন্ত্র ছিল। কিন্তু তারা এখানেও সফল হয়নি।

মাদক প্রসঙ্গেও তিনি বলেন, মাদক আমাদের দেশে তৈরি হয় না। যারা বাইরে থেকে মাদক দেশে এনে যুব সমাজের মাঝে ছড়িয়ে দিচ্ছে তাদের দমনে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।
এ সময় অধ্যাপক ডা: অরুপ রতন চৌধুরীর ‘মাদকাসক্তি একটি রোগ, প্রতিকার প্রতিরোধ’ বইয়ের মোড়ক উম্মোচন করেন স্বরাষ্ট্রমন্ত্রী

মতামত