টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে বড় ভাইকে খুনের দায়ে ছোট ভাইকে যাবজ্জীবন

চট্টগ্রাম, ০৮ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস)::  ১৫ বছর আগে চট্টগ্রামের চন্দনাইশে বড় ভাই মো. ইসমাইলকে খুনের দায়ে ছোট ভাই মোহাম্মদ ইব্রাহিমকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নূরে আলম এ রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্ত মোহাম্মদ ইব্রাহিম (৪১) চন্দনাইশ উপজেলার হাসানদন্ডী এলাকার নুরুল ইসলামের ছেলে। তিনি পলাতক আছেন।

চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি লোকমান হোসেন চৌধুরী বলেন, ইসমাইলকে হত্যার অভিযোগে তাদের বাবা নুরুল ইসলাম বাদী হয়ে ইব্রাহিমের বিরুদ্ধে ওই মামলা করেছিলেন। ইব্রাহিম ঘটনার পর গ্রেফতার হলেও পরে জামিনে গিয়ে পালিয়ে যায়। বড় ভাই ইসমাইলের স্ত্রীর সঙ্গে তার পরকীয়া ছিল। এ বিষয়টি পরিবাররে সদস্যরা জেনে গেলে বড় ভাইকে খুন করে ইব্রাহিম। অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদন্ডের পাশাপাশি ২০ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দিয়েছেন বিচারক।

আদালত সূত্রে জানা গেছে, ২০০২ সালের ১৯ মে রাতে বড় ভাই ইসমাইলকে পাট শাক কাটার কথা বলে স্থানীয় মুন্সির দিঘীর উত্তর পাড়ে একটি খাল সংলগ্ন এলাকায় নিয়ে যায় ইব্রাহিম। এরপর ছোরা দিয়ে ইসমাইলের হাঁটুতে কয়েকটি আঘাত করার পর খালের পানিতে চুবিয়ে তাকে হত্যা করে। ঘটনার পরদিন ইব্রাহিম গ্রেফতার হয়। তদন্ত শেষে ২০০২ সালের ১৬ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমার পর ২০০৩ সালের ৬ মার্চ অভিযোগ গঠন করা হয়। মামলার ১৭ জন সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

মতামত