টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সীতাকুন্ড বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের উদ্দ্যোগে ৭ মার্চ পালন

মোঃ ইমরান হোসেন
সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

 চট্টগ্রাম, ০৭ মার্চ ২০১৭ (সিটিজি টাইমস): আজ ঐতিহাসিক ৭ মার্চ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর ভাষণের জন্য এই দিনটি ইতিহাসে অবিস্মরণীয় হয়ে আছে। ১৯৭১ সালের এইদিনে তৎকালীন রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) লাখো মানুষের উদ্দেশে বঙ্গবন্ধু বলেছিলেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’। সেই ঐতিহাসিক ৭ মার্চ পালন করেছে সীতাকুণ্ড বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ।

সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান ও চট্রগ্রাম উওর জেলা আওয়ামী যুবলীগ এর সভাপতি আলহাজ্ব এস এম আল মামুন এর সমর্থনে সীতাকুন্ড কলেজ ছাএলীগ এর যুগ্ম আহবায়ক সম্বু সরকার এর সভাপতিত্বে ও জামিল খান বাপ্পীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্রগ্রাম উওর জেলা ছাএলীগের সদস্য ও সীতাকুণ্ড উপজেলা ছাএলীগ এর সহ- সভাপতি মো:সোহেল, বিশেষ অতিথি ছিলেন উপজেলা যুবলীগ নেতা দাউদ সম্রাট, সাজ্জাদ, পৌরসভা ছাএলীগ এর সাধারন সম্পাদক আনোয়ার, মোশারফ, কলেজ ছাএলীগের সাইফুল, অনিক, হৃদয়, সাজ্জাদ, নিশান।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে চট্টগ্রাম উত্ত জেলা ছাত্রলীগের সদস্য ও সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগ এর সহ-সভাপতি মোঃ সোহেল বলেন, তৎকালীন পূর্ব পাকিস্তানের (আজকের বাংলাদেশ) মানুষের শোষণ-বঞ্চনার প্রতিবাদে পাকিস্তানি শাসকগোষ্ঠীর বিরুদ্ধে লড়াই শুরু করার নির্দেশের জন্য অধীর অপেক্ষায় ছিল বাঙালি জাতি। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ সেই অপেক্ষার অবসান ঘটায়। স্বাধীনতার যে ডাক তিনি দিয়েছিলেন, তা বিদ্যুৎ-গতিতে সারাদেশে ছড়িয়ে পড়ে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন যুবলীগ নেতা দাউদ সম্রাট, সাজ্জাদ, ছাত্রলীগ নেতা আনোয়ার, মোশারফ, ও কলেজ ছাত্রলীগ নেতা সাইফুল, অনিক প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত